Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Sourav Ganguly

‘ছুটকো’ ঘটনা বলে বিতর্কে! প্রতিবাদ মিছিলে হাঁটলেন না সৌরভ, ডোনার দাবি ‘সুরক্ষিত সমাজ’

‘ধর্ষণ কখনওই কোথাও গ্রহণযোগ্য নয়, সবাই চেয়েছে আন্দোলন হোক। আমরা সবাই প্রতিবাদ করছি, আমরা বিচার চাই’, বললেন সানা গঙ্গোপাধ্যায়।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ২১:১৫
Share: Save:

বৃষ্টি মাথায় নিয়েই মিছিল। হাঁটলেন ডোনা গঙ্গোপাধ্যায় এবং সানা গঙ্গোপাধ্যায়। আরজি করে চিকিৎসককে খুন এবং ধর্ষণের বিচার চেয়ে বুধবার প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছিল ‘দীক্ষা মঞ্জরী’। শোনা যাচ্ছিল ডোনার স্কুলের এই প্রতিবাদী মিছিলে শামিল হবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁদের একমাত্র মেয়ে সানাও চেয়েছিলেন, মিছিলে হাঁটুন তাঁর বাবা। সৌরভ এলেন, তবে হাঁটলেন না। মোমবাতি জ্বালিয়ে নিজের সমর্থন জানিয়ে চলে গেলেন। বললেন না একটি শব্দও। সম্প্রতি, আরজি কর হাসপাতালে চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনাকে ‘ছুটকো’ বলে বিতর্কে জড়িয়েছিলেন সৌরভ। মেয়েদের নিরাপত্তার প্রশ্নে সৌরভের মন্তব্যের নিন্দাও কম হয়নি। যদিও পরে তিনি বলেন আরজি করের ঘটনা ‘ভয়ানক’ এবং ‘লজ্জাজনক’। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান।

নিজের ইনস্টাগ্রাম প্রোফাইল এবং এক্স হ্যান্ডেলের ডিসপ্লে পিকচার কালো করে সৌরভ স্পষ্ট করেছিলেন নিজের অবস্থান। ওয়াকিবহাল মহলের অনেকেই মনে করেছিলেন, ডোনা-সানার সঙ্গে প্রতিবাদ মিছিলে পা মিলিয়ে সেই অবস্থানকে হয়ত আরও সুদৃঢ় করবেন সৌরভ। তবে তিনি তা করেননি। ঘনিষ্ঠ মহলে সৌরভ না কি জানিয়েছিলেন, ডোনার নাচের স্কুলের আয়োজিত মিছিলে তিনি থাকবেন না। তবে মিছিলে না গেলেও, সানার জন্যই প্রতিবাদের একটি অংশে দেখা যায় বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতিকে। মিছিল শেষে সানা বলেন, “ধর্ষণ কখনওই গ্রহণযোগ্য নয়, সবাই চেয়েছে আন্দোলন হোক। আমরা সবাই প্রতিবাদ করছি, আমরা বিচার চাই”।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE