Advertisement
১৫ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Medical College and Hospital Incident

রামমন্দির, তিন তালাক বাতিল, ধারা ৩৭০ রদ— বিপক্ষেই লড়েছেন আরজি করের রাজ্য সরকারি উকিল কপিল সিব্বল

সুপ্রিম কোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায় বনাম ইডি মামলায় তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের হয়েও সওয়াল করেছেন কপিল সিব্বল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৮:০৭
Share: Save:

সরকারি হাসপাতালে তরুণী চিকিৎসককে খুন এবং ধর্ষণ! আরজি কর হাসপাতালের ঘটনায় উত্তাল গোটা দেশ। চলছে সিবিআই তদন্ত। আতস কাচের তলায় ফেলে তা পর্যবেক্ষণ করছে সুপ্রিম কোর্ট। সরকারি তরফে এই মামলা লড়ছেন দেশের সলিসিটর জেনারেল তুষার মেহতা। অন্যদিকে পশ্চিমবঙ্গ সরকারের হয়ে এই মামলায় নেতৃ্ত্ব দিচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্ষীয়ান আইনজীবী কপিল সিব্বল। হাই প্রোফাইল এই মামলায় রাজ্য নিয়োগ করেছে মেনকা গুরুস্বামীর মতো আইনজীবীকে-ও। রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের আইনি উপদেষ্টা সঞ্জয় বসুও। রাজ্যের এই ‘ডিফেন্স লাইন’ নিয়ে সমাজমাধ্যমে সরব হয়েছে নেট নাগরিকদের একাংশ। ফেসবুকে ঘুরছে কপিল সিব্বলের ফি-এর একটি কপি। সমালোচনার এই ঝড়ের মধ্যেই আরজি কর মামলা থেকে কপিল সিব্বলকে নিজেকে সরিয়ে নেওয়ার পরামর্শ দিয়েছেন অধীর রঞ্জন চৌধুরী।

তবে এই প্রথম নয়, অতীতেও এমন একাধিক ঘটনার শিরোনামে এসেছেন কপিল সিব্বল। রামজন্মভূমি বনাম বাবরি মসজিদ, তিন তালাক, ধারা ৩৭০ বাতিলের মতো একাধিক মমলা লড়েছেন তিনি। সুপ্রিম কোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায় বনাম ইডি মামলায় তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের হয়েও সওয়াল করেছেন কপিল সিব্বল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE