Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Doctor Rape-Murder Case

সন্দীপ ঘোষের গ্রেফতারির খবরে উচ্ছ্বাস, রাজপথে বসে আন্দোলনকারীরা চাইছেন, সিপিরও ইস্তফা

কলেজ স্কোয়ার থেকে লালবাজার অভিযান শুরু করেছিলেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকেরা। পায়ে পায়ে সেন্ট্রাল অ্যাভেনিউ পৌঁছনোর আগেই আন্দোলনকারীদের পাশাপাশি তাতে যোগ দেন বহু সাধারণ মানুষ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ২২:৩৩
Share: Save:

আরজি কর-কাণ্ডে এক তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনার পর পেরিয়ে গিয়েছে ২৩ দিন। রোজই পথে নেমেছেন সাধারণ মানুষ। পথে নেমেছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরাও। বিচারের দাবিতে সোমবার ‘লালবাজার অভিযান’-এর ডাক দিয়েছিলেন জুনিয়র চিকিৎসকেরা। দুপুর ২টোয় কলেজ স্কোয়্যার থেকে মিছিল করে লালবাজারের উদ্দেশে রওনা দেন তাঁরা। মিছিলে যোগ দেন বহু সাধারণ মানুষ। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে এই কর্মসূচি। যদিও লালবাজারের কাছে ফিয়ার্স লেনেই ব্যারিকেড দিয়ে আটকে দেওয়া হয় জুনিয়র চিকিৎসকদের। তাঁরা আরও এগনোর দাবিতে অনড় থাকেন, তেমনই মিছিল নিয়ে লালবাজারে ঢোকা যাবে না বলে জানিয়ে দেয় পুলিশ। তৈরি হয় অচলাবস্থা। দফায় দফায় লালবাজারের উচ্চপদস্থ কর্তারা এসে আন্দোলনকারী চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। কিন্তু সমস্যার সমাধান হয় না। এই পরিস্থিতিতেই জমায়েতে খবর আসে, আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে সিবিআই। সেই খবর শুনে উদ্বেলিত হয়ে পড়েন আন্দোলনকারীরা। তাঁরা জানিয়ে দেন, সন্দীপ ঘোষের গ্রেফতারি তাঁদের কাছে নৈতিক জয়। আসল জয়ের লক্ষ্যে আন্দোলন জারি থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE