Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
ICC World Cup 2023

বিশ্বের সব থেকে বড় স্টেডিয়ামে ভারত-পাক ম্যাচ, ফাইনাল মোদীর রাজ্যে, সেমিফাইনাল পেল কলকাতা

২০২৩ বিশ্বকাপে একটি সেমিফাইনাল নিয়ে কলকাতা পাবে মোট ৫টি ম্যাচ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৯:৩২
Share: Save:

ঘোষিত হল আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সূচি। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ শুরু হবে ৫ অক্টোবর। প্রথম ম্যাচে মুখোমুখি ২০১৯ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড এবং নিউ জ়িল্যান্ড। ম্যাচ হবে গুজরাতের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ভারত তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ৮ অক্টোবর। চেন্নাইতে নিজেদের প্রথম ম্যাচে পাঁচ বারের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচ ১৫ অক্টোবর। বিশ্বকাপে এই নিয়ে অষ্টম বার মুখোমুখি হতে চলেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। উদ্বোধনী ম্যাচের পর ভারত-পাক মহারণও হবে আমদাবাদেই। ১৯ নভেম্বর বিশ্বকাপের যে ফাইনাল হবে, সেটিও অনুষ্ঠিত হবে মোদীর রাজ্য গুজরাতেই। বিশ্বকাপ ফাইনাল হবে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

এ বারের বিশ্বকাপের জন্য ভারতের ১০টি স্টেডিয়ামকে বেছে নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। আমদাবাদ, হায়দরাবাদ, ধর্মশালা, দিল্লি, চেন্নাই, লখনউ, বেঙ্গালুরু, পুণে, মুম্বই ছাড়াও ম্যাচ হবে কলকাতায়। ২০২৩ বিশ্বকাপে একটি সেমিফাইনাল নিয়ে কলকাতা পাবে মোট ৫টি ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE