Advertisement
২৮ জুন ২০২৪
Garden Reach Building Collapse

গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেঙে বিপর্যয়, তছনছ হয়ে গেল ঝুপড়ি, বাড়ছে মৃতের সংখ্যা

নির্মীয়মান বহুতল ভেঙে বিপর্যয়ের ঘটনায় আটক এক। ক্ষতিপূরণ ঘোষণা মমতার।

প্রতিবেদন: সুদীপ্তা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১৩:৪১
Share: Save:

গার্ডেনরিচে নির্মীয়মান বহুতল ভেঙে বিপর্যয়। মৃত ৪। ঘটনাস্থল পরিদর্শনে মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার রাতে কলকাতার ১৩৪ নম্বর ওয়ার্ড, গার্ডেনরিচের ব্যানার্জি পাড়ায় ঝুপড়ির উপর একটি নির্মীয়মান বহুতল ভাঙার ঘটনা ঘটে। দুর্ঘটনার কথা শোনা মাত্রই গার্ডেনরিচে চলে আসেন কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। রাতেই পৌঁছে যান দমকল মন্ত্রী সুজিত বসুও। সোমবার সকালে দক্ষিণ কলকাতার বিদায়ী সাংসদ মালা রায়কে সঙ্গে নিয়ে গার্ডেনরিচে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি পরিদর্শনের পর তিনি ক্ষতিপূরণের ঘোষণাও করেন।

দমকল সূত্রের খবর, শনিবার রাতের ঘটনায় কম করে ২২ জন ভগ্নাংশের নীচে চাপা পড়েছিলেন। তাঁদের মধ্যে ১৫ জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজে দমকলের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করছে বিপর্যয় মোকাবিলা দল। এখনও আরও চার-পাঁচ জন আটকে থাকতে পারেন বলে অনুমান। তাঁদের শীঘ্রই উদ্ধার করা হবে বলে আশ্বস্ত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যারা এই ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন, যাদের বাড়িঘর ভেঙেছে , সরকার তাঁদের সব রকমের সহায়তা করবে বলেও আশ্বস্ত করেছেন তিনি। গার্ডেনরিচের এই নির্মাণ বৈধ ছিল কি না, তা খতিয়ে দেখে আইনি পদক্ষেপের কথাও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্মীয়মান বহুতল ভেঙে বিপর্যয়ের ঘটনায় ইতিমধ্যেই এক জনকে আটক করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE