Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
CM at Dharnamancha

হঠাৎ আন্দোলন মঞ্চে ‘বড় দিদি’ মমতা, বললেন ‘আমিও সমব্যথী, রাত জাগছি’

লাইভ স্ট্রিমিং বিতর্কে ভেস্তে গিয়েছিল নবান্নের আলোচনা। জুনিয়র ডাক্তারদের আন্দোলনমঞ্চে ৩৫ দিনের মাথায় হা়জির মুখ্যমন্ত্রী।সব হাসপাতালের রোগী কল্যাণ সমিতি ভেঙে জুনিয়র ডাক্তারদের বার্তা দিলেন মমতা।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৪:০২
Share: Save:

আর জি করের ঘটনার পর ৩৫ দিন পার। লাগাতার আন্দোলন চালাচ্ছেন জুনিয়র চিকিৎসকেরা। ৫ দফা দাবি নিয়ে নবান্নে আলোচনা করতে গিয়েছিলেন জুনিয়র চিকিৎসকেরা। মুখ্যমন্ত্রীর সঙ্গে সেই বৈঠকের সরাসরি সম্প্রচারের দাবি তোলেন তাঁরা, যা মেনে নেয়নি প্রশাসন। মুখ্যমন্ত্রী অপেক্ষা করলেও আলোচনায় রাজি হননি জুনিয়র চিকিৎসকেরা। বৈঠক ভেস্তে যাওয়ার একদিন পর শনিবার সকালে স্বাস্থ্য ভবনের সামনে ধর্না মঞ্চে হঠাৎই পৌঁছলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ডিজিপি রাজীব কুমার। আন্দোলনকারীদের স্লোগানের মাঝেই মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন তিনি রাজ্যের সমস্ত হাসপাতালের রোগী কল্যাণসমিতি ভেঙে দিচ্ছেন। মুখ্যমন্ত্রী জানালেন করে তৈরি হবে রোগী কল্যাণ সমিতি, যেখানে জুনিয়র, সিনিয়র চিকিৎসক থেকে শুরু করে থাকবে পুলিশ এবং সাধারণ মানুষের প্রতিনিধিত্বও। ডাক্তারদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেবে না প্রশাসন বলেও জানান তিনি। পাশাপাশি তিনি এও বলেন যে তিনিও এই ঘটনার বিচার চান। আন্দোলনকারীদের ৫ দফা দাবি মেনে নেওয়ার ক্ষেত্রে আলোচনার জন্য তিনি সময় চেয়ে নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE