Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Tourism Fair

শুরু হল কলকাতা পর্যটন মেলা, ভ্রমণের পরিকল্পনা করতে যেতে পারেন ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে

শুক্রবার থেকে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে শুরু হয়েছে কলকাতা পর্যটন মেলা। ব্লু আই ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড আয়োজিত এই মেলা চলবে রবিবার পর্যন্ত।

Blue Eye India Pvt Ltd organizing 3 days Kolkata Tourism Fair at Khudiram Anushilan Kendra, will continue till 4 August

কলকাতা পর্যটন মেলার উদ্বোধন। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৭:৫৯
Share: Save:

কথায় বলে, ‘বাঙালির পায়ের তলায় সর্ষে’। সব সময় যে টানা-লম্বা ছুটি লাগবে এমন নয়, সপ্তাহান্তের ছুটিও ভরপুর কাজে লাগাতে জানে বাঙালি। ভ্রমণপ্রিয় বাঙালির জন্য এ বার শুরু হয়ে গিয়েছে কলকাতা পর্যটন মেলা। ব্লু আই ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের আয়োজনে কলকাতায় ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে শুক্রবার থেকে শুরু হয়েছে এই মেলা। চলবে রবিবার পর্যন্ত। শুক্রবার মেলার উদ্বোধনে উপস্থিত ছিলেন পর্যটন দফতরের বিশেষ সচিব সৌমিত্রশঙ্কর সেনগুপ্ত, সাহিত্যিক স্বপ্নময় চক্রবর্তী প্রমুখ।

সামনেই ১৫ অগস্ট। এ বারের স্বাধীনতা দিবস পড়েছে বৃহস্পতিবার। মাঝে শুক্রবার ছুটি নিলেই, শনি-রবি মিলিয়ে টানা চার দিনের ছুটি। অনেকেই বেড়াতে যাওয়ার ছক কষে ফেলেছেন মনে মনে। কেউ কেউ আবার ভাবছেন কোথায় যাবেন, কী ভাবে যাবেন। কিংবা কেউ আবার পুজোর ছুটিতে বেড়াতে যাওয়ার কথা ভাবছেন। সকলেই ভ্রমণের পরিকল্পনা সেরে ফেলার জন্য ঘুরে দেখতে পারেন ব্লু আই ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের আয়োজিত কলকাতা পর্যটন মেলা।

ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে চলছে কলকাতা পর্যটন মেলা।

ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে চলছে কলকাতা পর্যটন মেলা। —নিজস্ব চিত্র

তিন দিন ব্যাপী এই মেলায় থাকছেন বিভিন্ন রাজ্যের পর্যটন দফতরের আধিকারিকেরা এবং ভ্রমণ ব্যবসার সঙ্গে জড়িত ব্যক্তিরা। ভ্রমণপিপাসুরা পর্যটন মেলায় সরাসরি তাঁদের সঙ্গে কথা বলে নিজেদের বেড়াতে যাওয়ার ছক বানিয়ে ফেলতে পারবেন। উৎসবের মরসুমের আগে শহর ও শহরতলির মানুষজন ভ্রমণের কোনও নতুন দিগন্তের সন্ধান পেতেই পারেন এই পর্যটন মেলা থেকে।

পর্যটন ক্ষেত্রে আরও বেশি গতি আনতে উদ্যোগী এই সংস্থা। প্রায় আড়াই দশক ধরে পর্যটন মেলা ও প্রদর্শনীর আয়োজন করে যাচ্ছে তারা। শুরু হয়েছিল ২০০০ সাল থেকে। কলকাতা, শিলিগুড়ি, আমদাবাদ, জয়পুর, বিশাখাপত্তনম, মুম্বই, রায়পুর, ভুবনেশ্বর-সহ একাধিক শহরে পর্যটন মেলার আয়োজন করেছে ব্লু আই ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tourism fair Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE