Advertisement
০৩ মে ২০২৪
Wrestler's Protest at Jantar Mantar

দিল্লি পুলিশের ‘অত্যাচার’! যাবতীয় পদক, সরকারি সম্মান ফেরানোর হুমকি কুস্তিগিরদের

বুধবার রাতের পর দিল্লি পুলিশের ব্যবহার নিয়ে ক্ষিপ্ত যন্তর মন্তরে ধর্নারত কুস্তিগিরেরা। নিজেদের পদক এবং সরকারের তরফে প্রাপ্ত যাবতীয় পুরস্কার ফিরিয়ে দেওয়ার হুমকি দিলেন তাঁরা।

wrestlers

কুস্তিগিরদের দাবি, যদি এ ভাবে অপমানিত হতে হয় তা হলে এই সম্মান দেওয়ার কোনও অর্থ নেই। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৮:৫০
Share: Save:

বুধবার রাতের পর দিল্লি পুলিশের ব্যবহার নিয়ে ক্ষিপ্ত যন্তর মন্তরে ধর্নারত কুস্তিগিরেরা। নিজেদের পদক এবং সরকারের তরফে প্রাপ্ত যাবতীয় পুরস্কার ফিরিয়ে দেওয়ার হুমকি দিলেন তাঁরা। তাঁদের দাবি, যদি এ ভাবে অপমানিত হতে হয় তা হলে এই সম্মান দেওয়ার কোনও অর্থ নেই।

বৃহস্পতিবার সকালে বজরং বলেন, “যদি কুস্তিগিরদের সঙ্গে এ রকম আচরণ করা হয় তা হলে পদক নিয়ে আমরা কী করব? এর থেকে সাধারণ জীবন কাটানো ভাল। আমরা সব পদক এবং সরকারের সব পুরস্কার ফিরিয়ে দিতে রাজি।” প্রসঙ্গত, বজরং, বিনেশ ফোগাট এবং সাক্ষী মালিক সরকারের তরফে দেশের সর্বোচ্চ ক্রীড়াপুরস্কার খেলরত্ন পেয়েছেন।

বজরং আরও বলেছেন, “যখন পুলিশ আমাদের ধাক্কা মারছিল, খারাপ কথা বলছিল এবং আচরণ করছিল, তখন ওরা দেখেনি যে আমরা পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত। সাক্ষী মালিকও তাই। ওরা আমাদের সঙ্গে খারাপ আচরণ করেছে। মহিলা এবং মেয়েরা রাস্তায় রাতের পর রাত কাটাচ্ছে, লোকের দয়া আশা করছে। কিন্তু কেউ আমাদের বিচার দেওয়ার কথা ভাবছেই না।”

বিনেশ আরও ক্ষিপ্ত। বলেছেন, “সব পদক নিয়ে নিন। অনেক অপমানিত হয়েছি। সম্মানের জন্যে লড়াই করছি এখানে। কিন্তু প্রতি দিন পায়ের তলায় পিষে মারা হচ্ছে আমাদের। সব পুরুষেরই কি মহিলাদের অত্যাচার করার অধিকার রয়েছে?” বিনেশের দাবি, পুরুষ পুলিশরা তাঁর হাত ধরে টেনেছেন, ধাক্কা মেরেছেন এবং মত্ত অবস্থায় ছিলেন।

কুস্তিগিরদের আরও দাবি, শুকোতে দেওয়ার জন্য যে ম্যাট্রেস রাখা হয়েছিল তা সব নিয়ে গিয়েছে দিল্লি পুলিশ। একই সঙ্গে কেড়ে নেওয়া হয়েছে জেনারেটর সেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE