Advertisement
০৩ মে ২০২৪
Vinesh Phogat

দেশের হয়ে আমরা এই জন্যই কি পদক জিতেছিলাম? কান্নায় ভেঙে পড়ে বললেন বিনেশ ফোগট

বিক্ষোভরত কুস্তিগিরদের ধস্তাধস্তির ঘটনার বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন কুস্তিগির বিনেশ ফোগট। তিনি প্রশ্ন তুললেন, “এই দিনটি দেখার জন্যই কি আমরা দেশের হয়ে এত পদক জিতেছিলাম?”

An image of Vinesh Phogat

কুস্তিগির বিনেশ ফোগট। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ০২:৪৬
Share: Save:

যন্তরমন্তরে দিল্লি পুলিশের সঙ্গে বিক্ষোভরত কুস্তিগিরদের ধস্তাধস্তির ঘটনার বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন কুস্তিগির বিনেশ ফোগট। তিনি প্রশ্ন তুললেন, “এই দিনটি দেখার জন্যই কি আমরা দেশের হয়ে এত পদক জিতেছিলাম?”

বুধবার মধ্যরাতে দিল্লির যন্তরমন্তরে বিক্ষভকারী কুস্তিগিরদের সঙ্গে বচসা এবং হাতাহাতিতে জড়িয়ে পড়ে দিল্লি পুলিশ। কুস্তিগিরদের দাবি, মত্ত পুলিশকর্মীরা তাঁদের সঙ্গে অভব্য আচরণ করেন এবং মহিলা কুস্তিগিরদের গালিগালাজও করেন। তাঁদের দাবি, এতে দুই আন্দোলনকারী আহত হয়েছেন। এক জনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে।

বিনেশ সংবাদমাধ্যমকে বলেন, “সারা দিন বৃষ্টি হওয়ার ফলে মাটি ভিজে থাকায় আমরা বিক্ষোভস্থলে খাট পাতার চেষ্টা করছিলাম। তখনই পুলিশ আমাদের উপর হামলা করে। একজনও মহিলা পুলিশকর্মী ছিলেন না। এই সময় ধাক্কধাক্কিতে কেউ কেউ মাথাতেও আঘাত পান।” এর পরই কান্নায় ভেঙে পড়েন বিনেশ। তিনি বলেন, “আমরা কোনও দাগি আসামি নই যে পুলিশ আমাদের সঙ্গে এরকম আচরণ করবে। এই দিনটি দেখার জন্যই কি আমরা দেশের হয়ে এত পদক জিতলাম?”

বিশ্ব চ্যাম্পিনশিপে চারটি পদক জেতা কুস্তিগির বজরং পুনিয়া বলেন, “এত অসম্মান হওয়ার পর এই পদকগুলি নিয়ে আমি কী করব? আমি সরকারকে অনুরোধ করব যেন আমার সব পদক ফিরিয়ে নেওয়া হয়।”

কুস্তিগিরদের পাশে দাঁড়িয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কুস্তিগিরদের বিরুদ্ধে বল প্রয়োগের নিন্দা করেছেন তিনি।

বুধবারের এই ঘটনায় আপ নেতা সোমনাথ ভারতী সহ তিনজনকে আটক করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ অনুমতি ছাড়াই তাঁরা বিক্ষোভস্থলে প্রবেশের চেষ্টা করেছিলেন।

যৌন নিপীড়নের অভিযোগে ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংহের গ্রেফতারি চেয়ে দিল্লির যন্তরমন্তরে গত ২৩ এপ্রিল থেকে কুস্তিগিরদের আন্দোলন চলছে। ২৮ এপ্রিল ব্রিজভূষণের বিরুদ্ধে দু’টি এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। দু’টি এফআইআর-ই ব্রিজভূষণের বিরুদ্ধে ওঠা যৌন নির্যাতনের ভিত্তিতে দায়ের করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE