Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Vinesh Phogat

পদক না জিতেও ১৬ কোটি টাকা পুরস্কার পেয়েছেন বিনেশ? স্ত্রীর হয়ে মুখ খুললেন স্বামী

অলিম্পিক্সে রুপো হাতছাড়া হলেও দেশে ফেরার পর উচ্ছ্বাস কমছে না বিনেশ ফোগাটকে নিয়ে। এর মাঝেই জল্পনা ভেসেছিল, বিনেশ নাকি ১৬ কোটি টাকা আর্থিক পুরস্কার পেয়েছেন। সেই দাবি উড়িয়ে দিলেন তাঁর স্বামী সোমবীর রথী।

sports

বিনেশ ফোগাট। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ২১:৪৮
Share: Save:

আন্তর্জাতিক আদালতে হেরে অলিম্পিক্সে রুপো হাতছাড়া হলেও দেশে ফেরার পর থেকে উচ্ছ্বাস কমছে না বিনেশ ফোগাটকে নিয়ে। বিমানবন্দরে আপ্যায়নই হোক বা গ্রামে স্বাগত জানানো, সব জায়গাতেই মানুষের ভালবাসার প্রমাণ পাওয়া গিয়েছে। এর মাঝেই জল্পনা ভেসেছিল, বিনেশ নাকি বিভিন্ন সংস্থার থেকে ১৬ কোটি টাকা আর্থিক পুরস্কার পেয়েছেন। সেই দাবি উড়িয়ে দিলেন তাঁর স্বামী তথা কুস্তিগির সোমবীর রথী।

বিভিন্ন সংস্থার তরফেই বিনেশকে আর্থিক পুরস্কার দেওয়ার দাবি করা হয়েছিল। শোনা গিয়েছিল, ১৬ কোটি টাকার বেশি আর্থিক পুরস্কার পেয়েছেন তিনি। এর প্রতিবাদ করে সোমবীর সমাজমাধ্যমের একটি পোস্টে লেখেন, “নিম্নলিখিত সংস্থা, ব্যবসায়ী, কোম্পানি এবং রাজনৈতিক দলের থেকে কোনও অর্থ পায়নি বিনেশ। আপনারা যাঁরা আমাদের শুভাকাঙ্ক্ষী, তাঁদের কাছে অনুরোধ, ভুয়ো খবর ছড়াবেন না। এতে শুধু আমাদেরই ক্ষতি হবে না, সামাজিক মূল্যবোধেরও ক্ষতি হবে। সস্তার প্রচারের জন্য অনেকেই এ রকম কাজ করছে।” পোস্টের সঙ্গে ১৫টি সংস্থার নামও উল্লেখ করেছেন রথী।

এ দিকে, সোমবার ভাইয়ের হাতে রাখি পরিয়ে দেন বিনেশ। হরিয়ানার বালালি গ্রামের বাড়িতে ফিরে ভাইয়ের হাতে রাখি পরিয়ে মোটা টাকাও পেয়েছেন তিনি। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে, হাতে পাঁচশো টাকার নোটের একটি গোছা ধরে বিনেশ জানাচ্ছেন, তিনি সেটি ভাইয়ের থেকে পেয়েছেন। সঙ্গে কটাক্ষ করে বলেছেন, গত বার মাত্র পাঁচশো টাকা পেয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vinesh Phogat Wrestling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE