Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Today’s Sports Events

অলিম্পিক্সে জোড়া পদকের আশায় ভারত, ক্রিকেটে এশিয়া-সেরা হতে পারবেন হরমনপ্রীতেরা?

অলিম্পিক্সে আজ দু’টি পদক জিততে পারে ভারত। শুটিং এবং তিরন্দাজিতে। আশা ক্রিকেটেও। আরও এক বার এশিয়া-সেরা হওয়ার লক্ষ্যে নামবে হরমনপ্রীতের ভারত। রয়েছে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ।

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ০৭:১০
Share: Save:

আজ অলিম্পিক্সে দু’টি পদক জিততে পারে ভারত। শুটিংয়ে ১০ মিটার এয়ার পিস্তলের ফাইনালে উঠেছেন মনু ভাকের। তাঁর ফাইনাল বিকালে। অন্য দিকে তিরন্দাজিতে দীপিকা কুমারী, ভজন কউর, অঙ্কিকা ভকতের ভারতীয় দল প্রাথমিক রাউন্ডের বাধা পেরিয়েছে।

ভারতের আশা ক্রিকেটেও। এশিয়া কাপের ফাইনালে উঠেছেন হরমনপ্রীত কউররা। ভারতের সামনে শ্রীলঙ্কা। আরও এক বার এশিয়া-সেরা হওয়ার লক্ষ্যে নামবে ভারত। এ ছা়ড়াও রয়েছে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। ডুরান্ড কাপে রয়েছে মহমেডানের খেলা।

অলিম্পিক্সে জোড়া পদকের আশায় দেশ

অলিম্পিক্সে আজ জোড়া পদক আসতে পারে ভারতে। একটি শুটিংয়ে, অন্যটি তিরন্দাজিতে। শুটিংয়ে ১০ মিটার এয়ার পিস্তলের ফাইনালে উঠেছেন মনু ভাকের। তিরন্দাজিতে দীপিকা কুমারী, ভজন কউর, অঙ্কিকা ভকতের ভারতীয় দল প্রাথমিক রাউন্ডের বাধা পেরিয়েছে। এই বিভাগের ফাইনাল আজ।

শুটিং

মনু ভাকের, ১০ মিটার এয়ার পিস্তল মহিলা ফাইনাল (বিকাল ৩:৩০)

অর্জুন বাবুটা, সন্দীপ সিংহ, এলাভেনিল ভলারিভান, রমিতা জিন্দাল, ১০ মিটার এয়ার রাইফেল যোগ্যতা অর্জন

তিরন্দাজি

ভজন কউর, দীপিকা কুমারী, অঙ্কিতা ভকত, মহিলাদের দলগত বিভাগ (বিকাল ৫:৪৫)

ব্যাডমিন্টন

এইচএস প্রণয়, পিভি সিন্ধু, গ্রুপ পর্ব (দুপুর ১২:৫০)

বক্সিং

নিখাত জারিন, মহিলাদের ৫০ কেজি (দুপুর ৩:৩০)

সাঁতার

শ্রীহরি নটরাজ, পুরুষদের ১০০ মিটার ব্যাকস্ট্রোক (দুপুর ২:৩০)

টেবিল টেনিস

সৃজা আকুলা, শরথ কমল, মণিকা বাত্রা, সিঙ্গলস (দুপুর ২:১৫)

টেনিস

সুমিত নাগাল, সিঙ্গলস (বিকাল ৩:৩০)

শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপে চ্যাম্পিয়ন হতে পারবে হরমনপ্রীতের ভারত?

গ্রাফিক: সনৎ সিংহ।

আজ মহিলাদের এশিয়া কাপের ফাইনাল। হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধানাদের ভারতের সামনে শ্রীলঙ্কা। এক দিনের ম্যাচ হোক বা টি-টোয়েন্টি, এখনও পর্যন্ত যে আট বার প্রতিযোগিতা হয়েছে, প্রত্যেক বারই ফাইনালে উঠেছে ভারত। তার মধ্যে গত বার বাদ দিয়ে প্রত্যেক বার চ্যাম্পিয়ন হয়েছে তারা। ২০১৮ সালের ফাইনালে হারতে হয়েছিল বাংলাদেশের কাছে। আজ কি চ্যাম্পিয়ন হতে পারবেন হরমনপ্রীতেরা? খেলা শুরু বিকাল ৩টে থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেলে। মোবাইলে ম্যাচের সরাসরি সম্প্রচার হবে হটস্টার অ্যাপে।

ভারত বনাম শ্রীলঙ্কা দ্বিতীয় টি২০ ম্যাচ

পরীক্ষা শুরু হয়ে গিয়েছে গৌতম গম্ভীরের। ভারতের নতুন কোচের প্রশিক্ষণে প্রথম ম্যাচ খেলে ফেলেছে ভারত। আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচ। সূর্যকুমার যাদবদের সঙ্গে চরিথ আসালঙ্কা-কুশল মেন্ডিসদের খেলা শুরু সন্ধ্যা ৭টা থেকে। খেলা দেখা যাবে সোনি স্পোর্টসে। মোবাইলে সোনি লিভ অ্যাপে হবে ম্যাচের সম্প্রচার।

ডুরান্ড কাপ ফুটবলে আজ নামছে মহমেডান

শুরু হয়ে গিয়েছে ডুরান্ড কাপ ফুটবল। প্রথম দিন নেমেছে মোহনবাগান। আজ দ্বিতীয় দিন খেলবে কলকাতার আর এক দল মহমেডান। তাদের সামনে ইন্টার কাশি। এই ম্যাচ সন্ধ্যা ৭টা থেকে কিশোর ভারতী স্টেডিয়ামে। তার আগে রয়েছে জামশেদপুর-আসাম রাইফেলস ম্যাচ। এই খেলা বিকাল ৪টে থেকে। খেলার সরাসরি সম্প্রচার সোনি স্পোর্টসে।

ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ় দ্বিতীয় টেস্ট

আজ ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ় তৃতীয় টেস্টের তৃতীয় দিন। প্রথম দু’টি টেস্টে জিতে সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড। এই টেস্ট নিয়মরক্ষার। খেলা শুরু বিকাল ৩:৩০ থেকে। খেলা দেখা যাবে সোনি স্পোর্টস চ্যানেল ও সোনি লিভ অ্যাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE