Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Today’s Sports Events

ইস্টবেঙ্গলের শীর্ষস্থান ধরে রাখার পালা, আর্জেন্টিনা, স্পেন-সহ অলিম্পিক্স ফুটবলে নামছে ১৬ দল

আজ ভরপুর ফুটবল। দুপুরে রয়েছে ইস্টবেঙ্গলের খেলা। সন্ধ্যায় ইউরো চ্যাম্পিয়ন স্পেন, কোপা জয়ী আর্জেন্টিনার খেলা। অলিম্পিক্স ফুটবলে মোট আটটি ম্যাচ আজ।

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ০৭:১২
Share: Save:

আজ ফুটবলপ্রেমীদের দিন। একই সঙ্গে রয়েছে স্পেন এবং আর্জেন্টিনার খেলা। আজ থেকে শুরু হয়ে যাচ্ছে অলিম্পিক্স ফুটবল। সন্ধ্যা থেকে মাঝরাত পর্যন্ত মোট আটটি খেলা আজ। নামবে ফ্রান্সও। দুপুরে রয়েছে ইস্টবেঙ্গলের খেলা। আগের ম্যাচে ছ’গোল দেওয়ার পর আত্মবিশ্বাসী লাল-হলুদ। আজ তাদের শীর্ষস্থান ধরে রাখার পালা।

আজ আছে ক্রিকেটও। মহিলাদের এশিয়া কাপ ক্রিকেটে শেষ চারে ওঠার লড়াই আজ। বাংলাদেশ, শ্রীলঙ্কা, তাইল্যান্ড, মালয়েশিয়া খেলবে। যেকোনও দু’টি দল শেষ চারে উঠবে।

লিগে ইস্টবেঙ্গল কি শীর্ষে থাকতে পারবে?

আজ কলকাতা ফুটবল লিগে ষষ্ঠ ম্যাচে খেলতে নামছে ইস্টবেঙ্গল। বিপক্ষে রেলওয়ে এফসি। পাঁচটি ম্যাচ খেলে চারটিতেই জিতেছে লাল-হলুদ। ভাল ফর্মে রয়েছে বিনো জর্জের দল। প্রথম তিনটি ম্যাচ জিতেছিল তারা। কিন্তু ডার্বি জেতার পরের ম্যাচেই কাস্টমসের কাছে আটকে গিয়েছিল ইস্টবেঙ্গল। শেষ ম্যাচে আবার জয়ে ফিরেছেন পিভি বিষ্ণু, সায়ন বন্দ্যোপাধ্যায়েরা। শুধু জয়ে ফেরাই নয়, জিকসন সিংহের আত্মপ্রকাশের দিন পুলিশ এসি-কে ছ’গোল দিয়েছে ইস্টবেঙ্গল। আজ রেলের বিরুদ্ধে জিতলে শীর্ষস্থান ধরে রাখতে পারবে লাল-হলুদ। এই ম্যাচ জি ২৪ ঘণ্টা চ্যানেলে বিকাল ৩টে থেকে।

ফুটবল দিয়ে শুরু হয়ে যাচ্ছে অলিম্পিক্স, নামছে আর্জেন্টিনা, স্পেন

গ্রাফিক: সনৎ সিংহ।

অলিম্পিক্সের আনুষ্ঠানিক উদ্বোধন পরশু দিন। কিন্তু প্রতিযোগিতা শুরু হয়ে যাচ্ছে আজ থেকে। ফুটবল দিয়ে শুরু হচ্ছে অলিম্পিক্স। প্রথম দিনই খেলবে ইউরো চ্যাম্পিয়ন স্পেন ও কোপা জয়ী আর্জেন্টিনা। তবে লিয়োনেল মেসি, লামিনে ইয়ামালেরা খেলবেন না অলিম্পিক্সে। ফ্রান্স দলে নেই কিলিয়ান এমবাপেও। তবু সোনা জয়ের লক্ষ্যেই নামবে ইউরোপ-আমেরিকা সেরারা। আর্জেন্টিনা ও স্পেন, দু’দলেরই ম্যাচ সন্ধ্যা ৬:৩০ থেকে। আর্জেন্টিনার সামনে মরক্কো। স্পেন খেলবে উজবেকিস্তানের বিরুদ্ধে। রাত ৮:৩০ থেকে রয়েছে গিনি-নিউ জ়িল্যান্ড, মিশর-ডমিনিকান রিপাবলিক ম্যাচ। রাত ১০:৩০ থেকে রয়েছে ইরাক-ইউক্রেন, জাপান-প্যারাগুয়ে ম্যাচ। রাত ১২:৩০ থেকে আছে ফ্রান্স-আমেরিকা, মালি-ইজ়রায়েল খেলা। সব ম্যাচ দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

শ্রীলঙ্কায় ভারতীয় ক্রিকেট দলের প্রস্তুতির খবর

নতুন কোচ, নতুন অধিনায়ক। নতুন চেহারার ভারতীয় দল পৌঁছে গিয়েছে শ্রীলঙ্কায়। শনিবার থেকে শুরু হচ্ছে গৌতম গম্ভীর, সূর্যকুমার যাদবদের পরীক্ষা। সে দিন ভারত-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। শ্রীলঙ্কায় ভারতীয় ক্রিকেট দলের প্রস্তুতির সব খবর।

এশিয়া কাপের শেষ চারে কোন দু’টি দল?

মহিলাদের এশিয়া কাপ ক্রিকেটে আজ চূড়ান্ত হয়ে যাবে ‘বি’ গ্রুপ থেকে কোন দু’টি দল সেমিফাইনালে যাবে। প্রথম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ ও মালয়েশিয়া। খেলা শুরু দুপুর ২টো থেকে। এরপর সন্ধ্যা ৭টা থেকে শ্রীলঙ্কা-তাইল্যান্ড খেলা। দু’টি ম্যাচই দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেল ও সোনি লিভ অ্যাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE