Advertisement
০৫ জুলাই ২০২৪
T20 World Cup 2024

‘ট্রফি ঘরে আসছে’, বুধবার সকালে জানিয়ে দিল বোর্ড, রোহিতদের ফেরায় কয়েক ঘণ্টা বিলম্বের সম্ভাবনা

বুধবার ভোরে বার্বাডোজ় থেকে রওনা হওয়ার কথা ছিল ভারতীয় দলের। সূত্রের খবর, কয়েক ঘণ্টা দেরিতে রওনা হয়েছে দল। ফলে দিল্লিতে নামার সময়ও পিছিয়ে যাবে রোহিত শর্মাদের।

Rohit Sharma

ট্রফি হাতে রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ০৯:২০
Share: Save:

বুধবার সকাল ৮.২৬ মিনিটে ভারতীয় ক্রিকেট বোর্ডের পোস্ট, ‘ট্রফি ঘরে আসছে।’ মনে করা হচ্ছে, ভারতীয় দলের রওনা হওয়ার খবর এ ভাবেই জানিয়ে দিল তারা। তবে বুধবার ভোরে রওনা হওয়ার কথা ছিল তাদের। সূত্রের খবর, কয়েক ঘণ্টা দেরিতে রওনা হয়েছে দল। ফলে দিল্লিতে নামার সময়ও পিছিয়ে যাবে। ডিডি নিউজ় জানিয়েছে, বৃহস্পতিবার সকালে দিল্লি পৌঁছতে পারেন রোহিত শর্মারা।

বার্বাডোজ়ে ঘূর্ণিঝড় বেরিল আসছে। সেই কারণে আবহাওয়ার পরিস্থিতি খারাপ হচ্ছে। তাই বিমান পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। ভারতীয় দলও বিশ্বকাপ জেতার পর আটকে ছিল সেই দেশে। কিন্তু বুধবার সকালে বোর্ডের পোস্ট স্বস্তি দেবে সমর্থকদের। ট্রফি ঘরে ফেরার কথা বলছে বোর্ড। মনে করা হচ্ছে ট্রফি নিয়ে রোহিত শর্মারা রওনা দিয়েছেন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ থেকে। এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে দলকে ফেরানোর ব্যবস্থা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

মঙ্গলবার জানা গিয়েছিল যে, ভারতীয় দল বুধবার ভোরে (ভারতীয় সময় অনুযায়ী) রওনা দিতে পারে দেশের উদ্দেশে। কিন্তু সেটা সম্ভব হয়নি। মঙ্গলবার এক সাংবাদিক জানিয়েছিলেন, “ভাল খবর। বার্বাডোজ় থেকে রওনা দেবে ভারতীয় দল। বিসিসিআই বিশেষ বিমানের ব্যবস্থা করেছে। স্থানীয় সময় অনুযায়ী মঙ্গলবার সন্ধে ৬টা নাগাদ বিমান ছাড়বে।” ভারতীয় সময় অনুযায়ী বুধবার ভোর ৩.৩০ মিনিটে রওনা হওয়ার কথা ছিল দলের।

সোমবার জানা গিয়েছিল যে, ক্রমেই শক্তি বৃদ্ধি করছে ঘূর্ণিঝড় বেরিল। সেটি পরিণত হয়েছে ‘অতি ভয়ঙ্কর ক্যাটেগরি ৪’ ঘূর্ণিঝড়ে। ঘূর্ণিঝড়ের জন্য বন্ধ রাখা হয়েছে বার্বাডোজ় বিমানবন্দর। মঙ্গলবার রাত বা বুধবার সকালের দিকে হয়তো বিমান চলাচল শুরু হতে পারে বলে জানা গিয়েছিল।

প্রাকৃতিক দুর্যোগ চলছে ওয়েস্ট ইন্ডিজ়ের দ্বীপরাষ্ট্রগুলিতে। রোহিত, কোহলিরা এক রকম বন্দি হয়ে রয়েছেন হোটেলে। বাইরে যাওয়ার উপায় নেই। অনুমতিও নেই। বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ঘূর্ণিঝড়ের দাপটে হোটেলেও সব জরুরি পরিষেবা পাওয়া যাচ্ছে না। ঘূর্ণিঝড়ের দাপট বাড়ায় কবে বার্বাডোজ় থেকে দল বেরাতে পারবে, তা বোঝা যাচ্ছে না। ভারতীয় ক্রিকেট বোর্ড পুরো পরিস্থিতির দিকে নজর রেখেছে। ক্রিকেটার ও তাঁদের পরিবারকে কী ভাবে নিরাপদে দেশে ফেরানো যায়, সে দিকেই নজর রয়েছে বোর্ডের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE