Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

পাকিস্তান নয়, রবিবার রোহিতদের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ অন্য! কী, অনুশীলনে বুঝিয়ে দিলেন বিরাটেরা

বাবরদের বোলিং আক্রমণকে সমীহ করে বিশ্বের সব দল। আমেরিকার কাছে হারলেও পাকিস্তানকে হালকা ভাবে নিচ্ছে না ভারতীয় দল। নিউ ইয়র্কের ২২ গজের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন রোহিতেরা।

Picture of Rohit Sharma

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৪ ১৪:৪৭
Share: Save:

সামনে পাকিস্তান। আমেরিকার কাছে হারলেও বাবর আজ়মের দলকে হালকা ভাবে নেওয়ার প্রশ্ন নেই। রোহিত শর্মা, বিরাট কোহলিরা তাই প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চাইছেন না। কোচ রাহুল দ্রাবিড়ও ব্যস্ত পাকিস্তান ম্যাচের পরিকল্পনা নিয়ে। কারণ, পাকিস্তানের থেকেই অন্য একটি বিষয়কে বড় চ্যালেঞ্জ বলে মনে করছে ভারতীয় শিবির।

আইপিএলে সবচেয়ে বেশি রান করলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে রান পাননি কোহলি। রান পাননি সূর্যকুমার যাদবও। রানে ফেরার জন্য দুই ব্যাটার পাখির চোখ করছেন রবিবারের পাকিস্তান ম্যাচকে। শাহিন আফ্রিদি, মহম্মদ আমির, হ্যারিস রউফ, নাসিম শাহদের নিয়ে তৈরি বাবরদের বোলিং আক্রমণকে সমীহ করে বিশ্বের সব দলই। তবে পাকিস্তানের বোলিং আক্রমণের থেকেও বড় চ্যালেঞ্জ সামলানোর জন্য তৈরি হচ্ছে ভারতীয় শিবির।

শুক্রবার নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে দীর্ঘ সময় অনুশীলন করে ভারতীয় দল। কোহলি, সূর্যকুমারকে নেটে ব্যাট করতে দেখা গিয়েছে বেশ কিছু ক্ষণ। ব্যাটিং অনুশীলন সেরেছেন রোহিত-সহ দলের অন্য ব্যাটারেরাও। পিচের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য বোলারদের বিভিন্ন লেংথে বল করতে বলা হয়। যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, আরশদীপ সিংহদের বলের গতি কমাতে এবং বৃদ্ধি করতে দেখা গিয়েছে। কী ধরনের শট মারা উচিত আর কোন শট মারা উচিত নয়, তা নিয়ে আলোচনা হয়েছে ভারতীয় শিবিরে। নিউ ইয়র্কের পিচকেই রবিবারের ম্যাচে সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মনে করছে ভারতীয় দল।

ভারতীয় দলের প্রধান চিন্তা নিউ ইয়র্কের ২২ গজ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সহজ জয়ের পর তা গোপন করেননি রোহিত। পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে তাই পিচের সঙ্গে যতটা সম্ভব মানিয়ে নেওয়ার চেষ্টা করেছেন কোহলিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE