Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

বাংলাদেশের বিরুদ্ধে জয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সতীর্থদের পারফরম্যান্সে খুশি রোহিত

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে সতীর্থদের ফর্মে খুশি রোহিত। সকলে নতুন পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পারায় স্বস্তি বোধ করছেন ভারতীয় দলের অধিনায়ক।

Picture of Rohit Sharma

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ১১:৫৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে সহজ জয়ে সন্তুষ্ট রোহিত শর্মা। ভারতীয় দলের অধিনায়ক সতীর্থদের পারফরম্যান্সে খুশি। তাঁর আশা, দলের সকলে নিজেদের দায়িত্ব ঠিক মতো পালন করতে পারলে বিশ্বকাপে প্রত্যাশিত ফল করা সম্ভব।

বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে ভারতীয় দল। শনিবার প্রথমে ব্যাট করে ভারতীয় দল করে ৫ উইকেটে ১৮২ রান। জবাবে বাংলাদেশের ইনিংস শেষ হয় ৯ উইকেটে ১২২ রানে। ৬০ রানে জয়ের পর রোহিত বলেছেন, ‘‘সব কিছু যে ভাবে হয়েছে, তাতে আমি খুশি। আমরা যেগুলো করতে চেয়েছিলাম, সেগুলো করতে পেরেছি। এখানকার আবহাওয়া, পিচ সব কিছুর সঙ্গে প্রতিযোগিতা শুরু আগে অভ্যস্ত হয়ে ওঠাটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। এখানে স্টেডিয়াম, মাঠ সব কিছুই নতুন। ড্রপ ইন পিচে খেলা হচ্ছে। সে জন্যই সব কিছুর সঙ্গে মানিয়ে নেওয়া দরকার ছিল। আমার মনে হয় প্রস্তুতি ম্যাচে সব কিছুই আমরা ভাল ভাবে সামলাতে পেরেছি।’’

রোহিত জানিয়েছেন, এর পর ৫ জুন আয়ারল্যান্ডের বিশ্বকাপের ম্যাচ খেলতে হবে। তাই তিনি চেয়েছিলেন, বাংলাদেশের বিরুদ্ধে যত বেশি সংখ্যক ক্রিকেটারকে খেলার সুযোগ দিতে। ভারতীয় দলের অধিনায়ক বলেছেন, ‘‘আমরা বেশি সংখ্যক ছেলেকে খেলার সুযোগ দিতে চেয়েছিলাম। বিশ্বকাপে আমাদের ব্যাটিং লাইন আপ কেমন হবে, তা এখনও ঠিক করিনি। তাই চেয়েছিলাম ছেলেরা ২২ গজে পর্যাপ্ত সময় কাটানোর সুযোগ পাক। এই মাঠেই আমাদের খেলতে হবে। তাই এখানকার সব কিছুর সঙ্গে সকলের মানিয়ে নেওয়া দরকার।’’

ব্যাটার এবং বোলারদের পারফরম্যান্সে খুশি রোহিত আলাদা করে উল্লেখ করেছেন আরশদীপ সিংহের কথাও। টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ‘এ’ তে ভারতের সঙ্গে রয়েছে পাকিস্তান, আয়ারল্যান্ড, আমেরিকা এবং কানাডা। ৯ জুন বাবর আজ়মদের মুখোমুখি হবেন রোহিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE