Advertisement
০৪ জুলাই ২০২৪
T20 World Cup 2024

ভারত-ইংল্যান্ড বিশ্বকাপ সেমিফাইনাল কি হবে? আকাশের দিকে তাকিয়ে রোহিত, বাটলারেরা

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আফগানিস্তানকে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। ভারত-ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনাল হওয়া নিয়ে তৈরি হয়েছে আশঙ্কা। গায়ানার মেঘলা আকাশ নিয়ে রয়েছে উদ্বেগ।

Picture of T20 world cup 2024

সকাল থেকে কালো আকাশ গায়ানায়। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৭:৪৪
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত এবং ইংল্যান্ড। এই ম্যাচ হওয়া নিয়ে ক্রিকেটপ্রেমীদের মনে তৈরি হয়েছে আশঙ্কা। কারণ গায়ানার আবহাওয়া। গত দু’দিন ধরে কালো মেঘে ঢাকা গায়ানার আকাশ। বুধবার থেকে টানা বৃষ্টি হচ্ছে গায়ানায়। বৃহস্পতিবারও হালকা থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই পরিস্থিতিতে কি আদৌ ম্যাচ হওয়া সম্ভব?

স্থানীয় সময় সকাল ১০.৩০ মিনিটে শুরু হওয়ার কথা ম্যাচ। অতিরিক্ত দিন নেই। তাই বৃষ্টির কথা মাথায় রেখে এই ম্যাচের জন্য আগেই অতিরিক্ত চার ঘণ্টা বরাদ্দ রেখেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। সেমিফাইনালের ফয়সালা হওয়ার জন্য দু’দলকেই অন্তত ১০ ওভার করে ব্যাট করতে হবে। অর্থাৎ, কম করেও ম্যাচ শেষ হতে প্রয়োজন দু’ঘণ্টা। এই সুযোগ কি দেবে প্রকৃতি?

আবহাওয়ার পূর্বাভাস আশা দেখাচ্ছে না। প্রতি ঘণ্টার যে পূর্বাভাস রয়েছে, তাতে বৃহস্পতিবার সারা দিনই বৃষ্টি হতে পারে গায়ানায়। সকাল ৯টায় বৃষ্টির সম্ভাবনা ৪০ শতাংশ। খেলা শুরুর নির্ধারিত সময়ের ৩০ মিনিট আগে বা টসের সময় সকাল ১০টায় বৃষ্টির সম্ভাবনা ৬৬ শতাংশ। পূর্বাভাস অনুযায়ী সকাল ১১টায় আরও বাড়বে বৃষ্টির পরিমাণ। ৭৫ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই সময়। গায়ানায় দুপুর ১২টায় বৃষ্টির সম্ভাবনা ৪৯ শতাংশ। দুপুর ১টায় ৩৪ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ়ের এই দ্বীপরাষ্ট্রে। দুপুর ২টোতেও একই রকম বৃষ্টি হতে পারে। এর পর আবার বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পেতে পারে। দুপুর ৩টেয় বৃষ্টির সম্ভাবনা ৪০ শতাংশ। আবার সন্ধা ৬টার পর ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ়ের আবহবিদেরা।

আবহাওয়ার পূর্বাভাস স্বস্তিদায়ক নয়। বুধবার দুপুরের পর খুব বেশি বৃষ্টি হয়নি গায়ানায়। বৃহস্পতিবার সকাল থেকে আবার বৃষ্টি হচ্ছে। গত দু’দিন ধরে ঢাকা রয়েছে পিচ। তবে ভারত এবং ইংল্যান্ড শিবিরের চিন্তা রয়েছে আউটফিল্ড নিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE