Advertisement
০১ জুলাই ২০২৪
T20 World Cup 2024

থামছে না কথার লড়াই, রোহিতকে পাল্টা দিলেন ইনজামাম, ‘আমাদের রিভার্স সুইং শেখাতে এসো না’

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ তুলেছিলেন ইনজামাম উল-হক। পাল্টা দিয়েছিলেন রোহিত শর্মা। আবার রোহিতের উদ্দেশে তোপ দেগেছেন। কী বলেছেন তিনি?

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১৯:৫০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ তুলেছিলেন ইনজামাম উল-হক। সেই মন্তব্যের পাল্টা দিয়েছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তবু থামছেন না পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। আবার রোহিতের উদ্দেশে তোপ দেগেছেন তিনি। জানিয়েছেন, রিভার্স সুইং কাকে বলে সেটা রোহিত যেন তাঁকে না শেখাতে আসেন।

ইনজামামের অভিযোগ শুনে ইংল্যান্ড ম্যাচের আগে রোহিত বলেছিলেন, “কী উত্তর দেব? দিনের বেলা শুকনো উইকেটে বল করলে তো আপনা আপনিই বল রিভার্স সুইং করতে শুরু করে। শুধু আমাদের ক্ষেত্রেই নয়, সব দলের ক্ষেত্রেই হচ্ছে। কখনও কখনও কথা বলার আগে নিজের বুদ্ধি একটু খাটানো উচিত। বুঝতে হবে যে আমরা কোথায় খেলছি। অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডে তো খেলছি না।”

এরই পাল্টা ইনজামাম পাকিস্তানের এক টিভি চ্যানেলে বলেছেন, “বুদ্ধি তো আমি ঠিকই খাটাচ্ছি। রোহিত স্বীকার করে নিয়েছে যে বলে রিভার্স সুইং হচ্ছে। তার মানে আমি যা বলেছি সেটা ঠিক। দ্বিতীয়ত, রিভার্স সুইং কী সেটা আমাদের শেখানোর দরকার নেই। কী ভাবে হয়, কতটা রোদ উঠলে হয়, কোন পিচে হয় সব আমরা জানি। যারা গোটা বিশ্বকে রিভার্স সুইং শিখিয়েছে তাদের একই জিনিস শেখাতে হবে না।”

ডিগবাজিও খেয়েছেন ইনজামাম। জানিয়েছেন, ভারত বল বিকৃত করছে, এ কথা তিনি বলেননি। তিনি আম্পায়ারদের সতর্ক করে দিয়েছিলেন। ইনজামামের কথায়, “সাংবাদিক রোহিতকে ভুল প্রশ্ন করেছে। আমি আম্পায়ারদের পরামর্শ দিয়েছিলাম ব্যাপারটায় নজর রাখতে। কারণ ১৫ ওভারের পর বল রিভার্স সুইং হচ্ছিল এটা সত্যি। আম্পায়ারদের প্রতি আমার পরামর্শ একই থাকবে। আপনারা চোখ-কান খোলা রাখুন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Rohit Sharma Inzamam Ul-Haq
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE