Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

পাক দলে স্বজনপোষণের অভিযোগ, বিশ্বকাপের আগে বিতর্ক বাড়ছে বাবরদের নিয়ে

বিশ্বকাপে পাকিস্তানের যে ১৫ জন খেলতে যাবেন, তাঁরাই ইংল্যান্ডের বিরুদ্ধে খেললেন। কিন্তু সেই দল নিয়ে স্বজনপোষণের অভিযোগ উঠছে। প্রাক্তন অধিনায়ক মইন খানের ছেলে আজম খান দলে থাকায় এই অভিযোগ তোলা হচ্ছে।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৮:০৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাওয়ার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে ০-২ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ় হারল পাকিস্তান। বিশ্বকাপে যে ১৫ জন খেলতে যাবেন, তাঁরাই ইংল্যান্ডের বিরুদ্ধে খেললেন। কিন্তু সেই দল নিয়ে স্বজনপোষণের অভিযোগ উঠছে। প্রাক্তন অধিনায়ক মইন খানের ছেলে আজম খান দলে থাকায় এই অভিযোগ তোলা হচ্ছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের সিরিজ়ের দু’টি বাতিল হয়ে যায় বৃষ্টির কারণে। বাকি দু’টিতেই হেরে যায় পাকিস্তান। শেষ ম্যাচে আজম পাঁচ বল খেলে শূন্য রান করেন। মার্ক উডের শর্ট বল সামলাতে পারেননি তিনি। তাঁর ব্যাটে লেগে বল চলে যায় উইকেটরক্ষক জস বাটলারের হাতে।

আজম উইকেটরক্ষক। এই সিরিজ়ে উইকেটের পিছনেও খুব স্বচ্ছন্দ দেখায়নি তাঁকে। হ্যারিস রউফের বলে সহজ ক্যাচ ধরতে গিয়ে ফস্কেছিলেন আজম। তার পরেও বিশ্বকাপের দলে তাঁকে রাখা নিয়ে প্রশ্ন উঠছে।

ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান তোলে ১৫৭ রান। যে রান তাড়া করে ইংল্যান্ড জিতে নেয় ২৭ বল বাকি থাকতেই। ইংল্যান্ডের হয়ে রান করেন ফিল সল্ট (৪৫) এবং জস বাটলার (৩৯)। তাঁরা ৮২ রানের জুটি গড়েন। পাকিস্তানের একমাত্র স্বস্তি হ্যারিস। এই ম্যাচেও তিন উইকেট নেন তিনি। তবে ৩৮ রান দিয়েছেন হ্যারিস।

T20 World Cup Schedule

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 England Vs Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE