Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

৩ নায়ক: আমেরিকার বিরুদ্ধে ভারতকে জেতালেন যাঁরা

আমেরিকার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল ভারত। প্রথমে বল করে আমেরিকাকে ১১০ রানে আটকে রাখেন আরশদীপ সিংহেরা। পরে ব্যাট করতে নেমে দ্রুত বিরাট কোহলি এবং রোহিত শর্মার উইকেট হারানোর পরেও জিতল ভারত।

arshdeep singh

আরশদীপ সিংহ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ০০:০৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ৮ পর্বে জায়গা পাকা ভারতের। আমেরিকার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল রোহিত শর্মার দল। প্রথমে বল করে আমেরিকাকে ১১০ রানে আটকে রাখেন আরশদীপ সিংহেরা। পরে ব্যাট করতে নেমে দ্রুত বিরাট কোহলি এবং রোহিতের উইকেট হারানোর পরেও জিতল ভারত। সেই ম্যাচের নায়ক কারা?

আরশদীপ সিংহ: জীবনের সেরা বোলিং করলেন আরশদীপ। বাঁহাতি পেসার বুধবার ৪ ওভারে ৯ রান দিয়ে ৪ উইকেট নিলেন। তিনিই ম্যাচের সেরা। এক দিকে যেমন রান আটকে রাখলেন, তেমনই উইকেট তুললেন। প্রথম ওভারেই দু’উইকেত তুলে চাপে ফেলে দিয়েছিলেন আমেরিকাকে। সেই চাপ আর কাটিয়ে উঠতে পারেনি তারা।

হার্দিক পাণ্ড্য: আরশদীপকে সাহায্য করেন হার্দিক। ভারতীয় অলরাউন্ডার ৪ ওভারে ১৪ রান দিয়ে নেন ২ উইকেট। একটি ওভার মেডেন করেন তিনি। টি-টোয়েন্টিতে মেডেন ওভার করা অন্যতম কঠিন কাজ। সেটাই করে দেখালেন হার্দিক। আইপিএলের ব্যর্থতা কাটিয়ে উঠেছেন তিনি। দলের জয়ে অবদান রাখছেন ভারতীয় অলরাউন্ডার।

সূর্যকুমার যাদব: বোলারেরা বিপক্ষকে ১১০ রানে আটকে রাখলেও ভারত প্রথম ওভারেই হারায় বিরাট কোহলির উইকেট। এর পর অল্প রানেই ফেরেন রোহিত শর্মা এবং ঋষভ পন্থ। এমন জায়গা থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সূর্যকুমার। তিনি ৪৯ বলে ৫০ রান করেন। সূর্যের ইনিংস টি-টোয়েন্টি ক্রিকেটের মতো ছিল না। কিন্তু বুধবার এমন একটা ইনিংসই প্রয়োজন ছিল ভারতের। সেটাই করে দেখালেন সূর্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE