Advertisement
০৬ অক্টোবর ২০২৪
Wimbledon 2024

‘বাঁহাতিদের বিরুদ্ধে খেলা কঠিন’, উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে উঠে আলকারাজ়

উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন কার্লোস আলকারাজ়। স্প্যানিশ টেনিস তারকা হারিয়ে দিলেন ফ্রান্সের উগো হামবার্টকে। ম্যাচের ফল ৬-৩, ৬-৪, ১-৬, ৭-৫।

Carlos Alcaraz

কার্লোস আলকারাজ়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ২২:১৬
Share: Save:

উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন কার্লোস আলকারাজ়। স্প্যানিশ টেনিস তারকা হারিয়ে দিলেন ফ্রান্সের উগো হামবার্টকে। ম্যাচের ফল ৬-৩, ৬-৪, ১-৬, ৭-৫। প্রথম দু’টি সেটে সহজে জিতলেও তৃতীয় সেটে সমস্যায় পড়েন আলকারাজ়। ম্যাচ শেষে স্বীকার করে নিলেন বাঁহাতিদের বিরুদ্ধে খেলতে সমস্যা হয়।

রবিবার খুব সহজে জিততে পারেননি আলকারাজ়। হামবার্টের বিরুদ্ধে খেলতে সমস্যা হয় তাঁর। ম্যাচ শেষে আলকারাজ় বলেন, “বাঁহাতিদের বিরুদ্ধে খেলা বেশ কঠিন। এর আগে এক বাঁহাতির বিরুদ্ধে আমি খেলেছিলাম। সেই ম্যাচের অভিজ্ঞতা কাজে লেগেছে। দারুণ লাগল খেলে। বেশ উঁচু মাপের টেনিস খেললাম।”

রবিবার হামবার্টকে হারাতে দু’ঘণ্টা ৫৯ মিনিট সময় নেন আলকারাজ়। নবম বার কোনও গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠলেন তিনি। ম্যাচে ১৪টি এস মারেন আলকারাজ়। কম যাননি হামবার্টও। তিনি ১০টি এস মারেন। আলকারাজ় প্রতিটি পয়েন্ট পাওয়ার জন্য নিজেকে উজাড় করে দিচ্ছিলেন।

দ্বিতীয় সেটের খেলা চলার সময় আলকারাজ় এক বার পড়ে গিয়েছিলেন। কিন্তু সেটা সামলে উঠে খেলা চালিয়ে যান ২১ বছরের তরুণ টেনিস তারকা। পয়েন্টও তুলে নেন। কোয়ার্টার ফাইনাল ওঠার জন্য তিনি কতটা মরিয়া, তা বোঝা যাচ্ছিল।

সোমবার খেলতে নামবেন নোভাক জোকোভিচ। তিনি খেলবেন ডেনমার্কের হলগার রুনের বিরুদ্ধে। সেন্টার কোর্টে হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wimbledon 2024 Carlos Alcaraz
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE