Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Wimbledon 2024

উইম্বলডনে সচিন থেকে ফেডেরার

সেন্টার কোর্টের রয়্যাল বক্সে এক দিকে যেমন ছিলেন সচিন তেন্ডুলকর, ইংল্যান্ডের ত্রয়ী বেন স্টোকস, জো রুট ও জশ বাটলার। পাশাপাশি ছিলেন ম্যাঞ্চেস্টার সিটির ম্যানেজার পেপ গুয়ার্দিওলাও।

কিংবদন্তি: এক ফ্রেমে দুই মহাতারকা। উইম্বলডনে সচিন ও ফেডেরার। শনিবার।

কিংবদন্তি: এক ফ্রেমে দুই মহাতারকা। উইম্বলডনে সচিন ও ফেডেরার। শনিবার। ছবি: এক্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ০৭:০৭
Share: Save:

উইম্বলডনের সেন্টার কোর্টে শনিবার বসেছিল চাঁদের হাট। সেন্টার কোর্টের রয়্যাল বক্সে এক দিকে যেমন ছিলেন সচিন তেন্ডুলকর, ইংল্যান্ডের ত্রয়ী বেন স্টোকস, জো রুট ও জশ বাটলার। পাশাপাশি ছিলেন ম্যাঞ্চেস্টার সিটির ম্যানেজার পেপ গুয়ার্দিওলাও। বেশ কয়েক বছর ধরেই মাস্টার-ব্লাস্টার উইম্বলডনের নিয়মিত দর্শক। সেন্টার কোর্টে যখন ঘোষণা হচ্ছে, ‘‘ভারতের কিংবদন্তি সচিন তেন্ডুলকর আমাদের মধ্যে উপস্থিত আছেন।’’ তা শুনে উঠে দাঁড়িয়ে হাততালিতে সম্মান জানান দর্শকরা।

এক নম্বর কোর্টে কিংবদন্তি রজার ফেডেরারকেও দেখা যায় দর্শকাসনে। বাবা-মায়ের সঙ্গে ফেডেরার যুক্তরাষ্ট্রের বেন শেল্টনের ম্যাচ দেখছিলেন। যুক্তরাষ্ট্রের তরুণের সমস্ত কিছু ব্যবস্থাপনার দায়িত্বে আছে ফেডেরারের সংস্থা। সচিনের সঙ্গে ফেডেরারের আলাপচারিতার একটি ছবি সমাজমাধ্যমে দেয় উইম্বলডন।

সচিনদের উপস্থিত থাকার দিনই আবার মেয়েদের সিঙ্গলসে এ বারের সবচেয়ে বড় অঘটন ঘটালেন কাজ়াখস্তানের য়ুলিয়া পুতিনসেভা। তৃতীয় রাউন্ডে ছিটকে দিলেন শীর্ষবাছাই ও বিশ্বের এক নম্বর ইগা শিয়নটেককে। ফল ৩-৬, ৬-১, ৬-২। পাঁচ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন ইগা টানা ২১ ম্যাচ জয়ের রেকর্ড নিয়ে নেমেছিলেন। কিন্তু বিশ্বের ৩৫ নম্বরের বিরুদ্ধে তিনি প্রথম সেটের পড়ে দাঁড়াতেই পারলেন না। ‘‘গতিতে খেলার চেষ্টা করেছি। ইগাকে কোনও সময় দিতে চাইনি,’’ বললেন পুতিনসেভা।

তবে পুরুষদের সিঙ্গলসে দ্বিতীয় বাছাই নোভাক জোকোভিচ কোনও অঘটন ঘটতে না দিয়ে চতুর্থ রাউন্ডে উঠলেন। তিনি চার সেটে হারান ৪-৬, ৬-৩, ৬-৪, ৭-৬ (৭-৩)। পাশাপাশি চতুর্থ বাছাই জার্মানির আলেকজান্ডার জ়েরেভ স্থানীয় তারকা ক্যামেরন নরিকে স্ট্রেট সেটে হারান। ফল ৬-৪, ৬-৪, ৭-৬ (১৫)। যদিও তৃতীয় সেটে টাইব্রেকারে মরিয়া লড়াই করেন নরি। ম্যাচ জিতে জ়েরেভ মজা করে পেপ-এর উদ্দেশে বলেন, ‘‘ফুটবল থেকে ক্লান্ত হয়ে গেলে যে কোনও সময়ে আপনি টেনিস কোর্টে আমায় কোচিং করাতে পারেন।’’ যা শুনে পরিবারের সঙ্গে রয়্যাল বক্সে থাকা পেপ হাততালি দিয়ে ওঠেন।

এ দিকে, অ্যান্ডি মারের শেষ উইম্বলডন অভিযান কোর্টে নামার আগেই শেষ হয়ে গেল এ দিন। আগেই তিনি ঘোষণা করেছিলেন প্যারিস অলিম্পিক্সের পরেই অবসর নেবেন। এ দিন তাঁর মিক্সড ডাবলসে খেলার কথা ছিল ব্রিটিশ তারকা এমা রাদুকানুর সঙ্গে জুটিতে। কিন্তু ম্যাচে নামার কয়েক ঘণ্টা আগে রাদুকানু জানিয়ে দেন তাঁর কব্জিতে চোটের জায়গায় সমস্যা হচ্ছে। তাই তিনি মিক্সড ডাবলস থেকে সরে দাঁড়াচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE