Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

অলিম্পিক্সে ভারতের টেনিস অভিযান শেষ এক দিনেই! বিদায় বোপান্নাদেরও, স্বপ্নভঙ্গ দেখলেন দ্রাবিড়

স্বপ্নভঙ্গ রোহন বোপান্না ও শ্রীরাম বালাজির। প্যারিস অলিম্পিক্সে টেনিসে পুরুষদের ডাবলসে প্রথম রাউন্ডেই বিদায় নিলেন তাঁরা। গ্যালারিতে বসে তাঁদের হার দেখলেন রাহুল দ্রাবিড়।

sports

প্রথম রাউন্ডের ম্যাচে রোহন বোপান্না। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১০:৪৮
Share: Save:

শুরুটা হয়েছিল সুমিত নাগালকে দিয়ে। শেষটা করলেন রোহন বোপান্না ও শ্রীরাম বালাজি। টেনিসে হতাশ করল ভারত। অলিম্পিক্সের প্রথম রাউন্ডেই হেরে গেলেন ভারতের তিন টেনিস খেলোয়াড়। প্যারিস অলিম্পিক্সে টেনিসে পুরুষদের ডাবলসে প্রথম রাউন্ডেই বিদায় নিলেন বোপান্না ও বালাজি। গ্যালারিতে বসে তাঁদের হার দেখলেন ভারতের প্রাক্তন ক্রিকেট কোচ রাহুল দ্রাবিড়।

বৃষ্টির কারণে পিছিয়ে গিয়েছিল বোপান্নাদের ম্যাচ। প্রথমে তাঁদের প্রতিপক্ষ যাঁরা ছিল, সেই জুটি বদল করে ফ্রান্স। গেল মঁফিস ও এডুয়ার্ড রজার-ভাসেলিন জুটির বিরুদ্ধে নামতে হয় বোপান্নাদের। ফরাসি জুটির কাছে স্ট্রেট সেটে (৫-৭, ২-৬) হারলেন তাঁরা।

মঁফিসের মতো খেলোয়াড়ের বিরুদ্ধে জিততে হলে নিজেদের সেরাটা দিতে হত বোপান্নাদের। সেখানে বার বার নিজেদের সার্ভিস খোয়ালেন তাঁরা। প্রথম সেটেই শুরুতে সার্ভিস খোয়ান বোপান্নারা। নিজেদের সার্ভিস ধরে রেখে ৪-২ এগিয়ে যায় ফ্রান্স। তার পরে অবশ্য খেলায় ফেরে ভারত। ফ্রান্সের সার্ভিস ভেঙে ৫-৫ করে ভারত। দেখে মনে হচ্ছিল সেট হয়তো টাইব্রেকারে যাবে। তখনই আবার সার্ভিস খোয়ায় ভারত। আর ফিরতে পারেনি তারা। ৪২ মিনিটে প্রথম সেট ৭-৫ গেমে জিতে যায় ফ্রান্স।

দ্বিতীয় সেটে আরও দাপট দেখায় ফ্রান্স। আবার শুরুতে সার্ভিস খোয়ান বোপান্নারা। এ বার এগিয়ে যাওয়ার পরে আর ভারতকে খেলায় ফিরতে দেয়নি ফ্রান্স। ৬-২ গেমে দ্বিতীয় সেট ও সেই সঙ্গে ম্যাচ জিতে যায় তারা। সময় লাগে ১ ঘণ্টা ১৬ মিনিট।

sports

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বোপান্নাদের খেলা দেখতে গিয়েছিলেন দ্রাবিড়। গ্যালারিতে বসে থাকতে দেখা যায় তাঁকে। যদিও দিনের শেষে হতাশ হয়েই ফিরতে হয়েছে তাঁকে। বোপান্নাদের খেলা দেখার পাশাপাশি গেমস ভিলেজে ভারতের খেলোয়াড়দের সঙ্গেও দেখা করেন দ্রাবিড়।

রবিবার সিঙ্গলসে ফ্রান্সেরই কোরেন্টিন মৌতেতের কাছে হারেন নাগাল। খেলা গড়ায় তিন সেটে। ২ ঘণ্টা ২৮ মিনিটের লড়াইয়ে হেরে (২-৬, ৬-২, ৫-৭) বিদায় নিতে হয় নাগালকে। এ বার বোপান্নারা হারায় প্যারিস অলিম্পিক্সে টেনিসের ভারতের কোনও প্রতিনিধি আর রইলেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE