Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

অলিম্পিক্সের প্রস্তুতি শুরু নাদালের, শিষ্য আলকারাজ়ের ছোটবেলার বন্ধুর সঙ্গে জুটি

১৯ বছর পর এটিপি ২৫০ পর্যায়ের কোনও প্রতিযোগিতায় খেলছেন নাদাল। আসন্ন অলিম্পিক্সের প্রস্তুতি হিসাবে এই প্রতিযোগিতাকে বেছে নিয়েছেন ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক।

picture of Rafael Nadal

রাফায়েল নাদাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ২১:৩৬
Share: Save:

প্যারিস অলিম্পিক্সের প্রস্তুতি শুরু করে দিলেন রাফায়েল নাদাল। কার্লোস আলকারাজ় উইম্বলডন জেতার পরের দিনই কোর্টে নেমে পড়লেন ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। আলকারাজ়েরই ছোটবেলার ডাবলস পার্টনার ক্যাসপার রুডের সঙ্গে জুটি বেঁধেছেন নাদাল।

এ বারের অলিম্পিক্সে টেনিস হবে নাদালের প্রিয় রোলাঁ গারোসেঁর লাল সুরকির কোর্টে। শিষ্য আলকারাজ়ের সঙ্গে জুটি বেঁধে ডাবলস খেলবেন তিনি। তারই প্রস্ততি হিসাবে আলকারাজ়ের বন্ধু রুডকে নিয়ে নাদাল নেমে পড়েছেন নর্দিয়া ওপেনে। তাঁদের জুটিকে ওয়াইল্ড কার্ড দিয়েছেন সংগঠকেরা। এটিপি ২৫০ এই প্রতিযোগিতার প্রথম রাউন্ডে নাদাল-রুড জুটি ৭৯ মিনিটের লড়াইয়ে ৬-১, ৬-৪ ব্যবধানে হারিয়েছে দ্বিতীয় বাছাই মিগুয়েল রেয়েস-ভারেলা এবং গুইডো আন্দ্রেয়োজি জুটিকে। এই প্রতিযোগিতায় সিঙ্গলসেও খেলবেন নাদাল। প্রথম রাউন্ডে তাঁর প্রতিপক্ষ লিয়ো বর্গ।

জয়ের পর নাদাল বলেছেন, ‘‘রুডের মতো দুর্দান্ত এক জন খেলোয়াড়ের সঙ্গে জুটি বেঁধে খেলছি। ও আমার ভাল বন্ধুও। প্রথম ম্যাচটা ভালই হল। এই প্রথম আমরা এক সঙ্গে খেলছি। সেই হিসাবে ভালই বলতে হবে। প্রায় ২০ বছর পর এই প্রতিযোগিতায় খেলছি। ফিরে এসে ভাল লাগছে। এখানে অনেক ভাল স্মৃতি রয়েছে আমার। ২০০৩, ২০০৪ এবং ২০০৫ সালে এখানে খেলেছিলাম। আশা করছি এ বারও ভাল ফল করতে পারব।’’

উল্লেখ্য, ১৯ বছর পর প্রথম বার এটিপি ২৫০ স্তরের প্রতিযোগিতায় খেলছেন নাদাল। শেষ বার ২০০৫ সালে সুইডেনের এই প্রতিযোগিতাতেই খেলে সিঙ্গলস চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE