Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

শিষ্য আলকারাজ়কে নিয়ে অলিম্পিক্সের ডাবলস কোয়ার্টার ফাইনালে গুরু নাদাল

অলিম্পিক্স টেনিসে ডাবলসের শেষ আটে নাদাল-আলকারাজ় জুটি। দ্বিতীয় রাউন্ডে নেদারল্যান্ডসের গ্রিকস্পুর-কুলফ জুটির বিরুদ্ধে যথেষ্ট লড়াই করতে হল তাঁদের। নজর কাড়ল নাদালের নেট প্লে।

Rafael Nadal and Carlos Alcaraz win second round match of men’s doubles in Paris Olympics 2024

কার্লোস আলকারাজ়ের সঙ্গে রাফায়েল নাদাল। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ০০:৪২
Share: Save:

প্যারিস অলিম্পিক্সের টেনিসে পুরুষদের ডাবলসের কোয়ার্টার ফাইনালে রাফায়েল নাদাল-কার্লোস আলকারাজ় জুটি। তাঁরা ৬-৪, ৬-৭ (২-৭), ১০-২ ব্যবধানে হারালেন নেদারল্যান্ডসের ট্যালন গ্রিকস্পুর-ওয়েসলি কুলফ জুটিকে।

প্রথম রাউন্ডের মতো দ্বিতীয় রাউন্ডের ম্যাচও সহজে জিততে পারলেন না নাদাল-আলকারাজ়। পেশাদার সার্কিটে কেউই ডাবলস খেলেন না। দুই সিঙ্গলস খেলোয়াড় অলিম্পিক্সে জুটি বেঁধেছেন। তাঁদের খেলায় স্বভাবতই ডাবলসের সহজাত বোঝাপড়া দেখা যাচ্ছে না। কিছু কিছু ক্ষেত্রে সমস্যায় পড়ছেন তাঁরা। তবু দক্ষতা এবং অভিজ্ঞতা দিয়ে ম্যাচ বের করে নিচ্ছে স্প্যানিশ জুটি। বিশেষ করে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে নাদালের নেটের কাছে খেলা নজর কেড়েছে।

মঙ্গলবার প্রথম সেট ৬-৪ ব্যবধানে জিতে নিলেও দ্বিতীয় সেটে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় সিঙ্গলসে ২৬টি গ্র্যান্ড স্ল্যাম জেতা জুটিকে। হাড্ডাহাড্ডি লড়াই হয় নেদারল্যান্ডসের দুই খেলোয়াড়ের সঙ্গে। ৬-৬ হওয়ার পর টাইব্রেকারেও সুবিধা করতে পারেনি নাদাল-আলকারাজ়। ১-১ সেট হওয়ার পর ম্যাচ টাইব্রেকারে অবশ্য তাঁদের আর আটকাতে পারেনি প্রতিপক্ষ জুটি। প্রায় এক পেশে ভাবে ১০-২ ব্যবধানে জিতে শিষ্য আলকারাজ়কে নিয়ে অলিম্পিক্স ডাবলসের কোয়ার্টার ফাইনালে চলে গেলেন গুরু নাদাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Rafael Nadal Carlos Alcaraz
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE