Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Paralympics 2024

খিলাড়ির খেল! প্যারালিম্পিক্সে রুপো এনে দিলেন সচিন, শট পাটে পদক পেল ভারত

প্যারিসে প্যারালিম্পিক্স থেকে দেশকে ২১তম পদক এনে দিলেন সচিন খিলাড়ি। শট পাটে রুপো পেলেন তিনি। ১৬.৩২ মিটার দূরে লোহার বল ছুড়ে রুপো পেলেন সচিন।

Sachin Khiladi

সচিন খিলাড়ি। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫২
Share: Save:

আরও একটি পদক এল ভারতে। প্যারিসে প্যারালিম্পিক্স থেকে দেশকে ২১তম পদক এনে দিলেন সচিন খিলাড়ি। শট পাটে রুপো পেলেন তিনি। ১৬.৩২ মিটার দূরে লোহার বল ছুড়ে রুপো পেলেন সচিন।

কানাডার গ্রেগ স্টুয়ার্ট সোনা জিতেছেন। তিনি ১৬.৩৮ মিটার দূরে লোহার বল ছোড়েন। সেটাই এই মরসুমে তাঁর সেরা। দ্বিতীয় স্থানে শেষ করেন সচিন। গত প্যারালিম্পিক্সে ১৯টি পদক জিতেছিল ভারত। এ বারে ইতিমধ্যেই ২১টি পদক জিতে নিয়েছে তারা। ১৯তম স্থানে রয়েছে ভারত। তিনটি সোনা, আটটি রুপো এবং ১০টি ব্রোঞ্জ পেয়েছে তারা।

শট পাটে সচিন ছাড়াও ছিলেন ভারতের মহম্মদ ইয়াসির এবং রোহিত কুমার। ইয়াসির শেষ করেন অষ্টম স্থানে। তিনি ছোড়েন ১৪.২১ মিটার। নবম স্থানে শেষ করা রোহিত ছোড়েন ১৪.১০ মিটার।

এশিয়ান গেমস এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন সচিন। এ বার প্যারিস প্যারালিম্পিক্সে রুপো পেলেন তিনি। নিজের ছ’টি থ্রো-ই সঠিক ছিল সচিনের। দ্বিতীয় থ্রোটি সবচেয়ে দূরে ছিল তাঁর। সচিনের পদকটি প্যারা-অ্যাথলেটিক্সে ভারতের ১১তম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paralympics 2024 Paris Shot Put
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE