Advertisement
০২ অক্টোবর ২০২৪
Manu Bhaker

পুজোয় কলকাতায় আসছেন মনু ভাকের, শনিবার দু’টি মণ্ডপে যাবেন অলিম্পিক্সে জোড়া পদকজয়ী শুটার

এক দিনের সফরে কলকাতায় আসছেন প্যারিস অলিম্পিক্সে জোড়া পদকজয়ী মনু। একাধিক পুজো মণ্ডপে যাওয়ার কথা তাঁর। অংশ নেবেন একটি আলোচনা সভায়।

Picture of Manu Bhaker

মনু ভাকের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ২০:৩৫
Share: Save:

দুর্গা পুজোয় কলকাতায় আসছেন মনু ভাকের। প্যারিস অলিম্পিক্সে জোড়া পদকজয়ী শুটার একাধিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন এক দিনের সফরে। একাধিক পুজো মণ্ডপে যাওয়ার কথা রয়েছে অলিম্পিক্স পদকজয়ী প্রথম ভারতীয় মহিলা শুটারের।

আগামী শনিবার ৫ অক্টোবর দুপুরে কলকাতায় আসবেন মনু। বিমানবন্দর থেকে সরাসরি দুপুর সাড়ে ৩টে নাগাদ তিনি যাবেন শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজোয়। দমকল মন্ত্রী সুজিত বসু জানালেন, ‘‘প্রতিমা দর্শন ছাড়াও ক্লাবের মহিলা ফুটবলারদের সঙ্গে দেখা করবেন মনু। আমাদের ফুটবলারদের উৎসাহিত করবেন। আমরা মনুকে সংবর্ধনাও দেব।’’

শ্রীভূমি থেকে মনু যাবেন বাইপাসের ধারে একটি হোটেলে। সেখানে ‘তাহাদের কথা’ শীর্ষক একটি আলোচনা সভায় যোগ দেবেন অলিম্পিক্স পদকজয়ী। তাঁকে সংবর্ধনা দেওয়া হবে সেখানে। কলকাতায় দিয়েগো মারাদোনা, লিয়োনেল মেসিকে নিয়ে আসার নেপথ্যে যিনি, সেই শতদ্রু দত্ত আনন্দবাজার অনলাইনকে এই খবর জানিয়েছেন। কলকাতায় মনুর শেষ সূচিতে রয়েছে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের পুজো। বাইপাসের হোটেল থেকে বারুইপুরের পদ্মপুকুরে যাবেন। সেখানে ৩০ মিনিট মতো থাকার কথা প্যারিস অলিম্পিক্সে ইতিহাস গড়া শুটারের। বারুইপুর থেকে সরাসরি মনু কলকাতা বিমানবন্দরে যাবেন।

ভারতের প্রথম ক্রীড়াবিদ হিসাবে প্যারিসে একই অলিম্পিক্সে জোড়া পদক জয়ের কীর্তি গড়েছিলেন মনু। মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ পদক পান। ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড দলগত ইভেন্টে তাঁর এবং সরবজ্যোৎ সিংহের জুটিও ব্রোঞ্জ পায়। ২০১৮ সালে শুটিং বিশ্বকাপে ভারতের সর্বকনিষ্ঠ ভারতীয় হিসাবে সোনা জিতেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE