Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Manu Bhaker

প্যারিস অলিম্পিক্সে জোড়া পদকজয়ী সম্মানিত, মনুর নামে শুটিং রেঞ্জ গোয়ালিয়রে

প্যারিস অলিম্পিক্সের পর থেকে খেলার জগতে দেশে অন্যতম জনপ্রিয় মনু। দেশের প্রথম খেলোয়াড় হিসাবে একই অলিম্পিক্সে একাধিক পদক জয়ের কৃতিত্ব গড়েছেন তিনি।

Picture of Manu Bhaker

মনু ভাকের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৭:৫০
Share: Save:

প্যারিস অলিম্পিক্সে জোড়া পদক জয়ের স্বীকৃতি মনু ভাকেরকে। গোয়ালিয়রের জিওয়াজি ক্লাব কর্তৃপক্ষ তাঁদের নতুন শুটিং রেঞ্জের নাম মনুর নামে রেখেছেন। এমন সম্মানে উচ্ছ্বসিত অলিম্পিক্স পদকজয়ী শুটার।

সোমবার শুটিং রেঞ্জের উদ্বোধন করেছেন কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। সেই রেঞ্জের নাম অলিম্পিক পদকজয়ীর নামে রাখা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠান থেকে মনুকে ভিডিয়ো কল করেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনিই মনুকে জানান, নতুন শুটিং রেঞ্জের নামকরণের কথা। মনুকে সম্মানিত করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন ক্লাব কর্তৃপক্ষ। ভিডিয়ো করে জ্যোতিরাদিত্য মনুকে বলেন, ‘‘নতুন এই রেঞ্জ তৈরি করা হয়েছে ১০ মিটার এয়ার পিস্তল এবং ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টের উপযুক্ত করে।’’ নিজের নামে শুটিং রেঞ্জের কথা শুনে খুশি হয়েছেন মনুও।

ভারতের প্রথম খেলোয়াড় হিসাবে একটি অলিম্পিক্সে একাধিক পদক জিতেছেন মনু। প্যারিসে ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ পেয়েছেন। পাশাপাশি তাঁর এবং সরবজ্যোৎ সিংহের জুটি ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টেও ব্রোঞ্জ পেয়েছেন। অলিম্পিক্সের পর থেকে খেলার জগতে দেশে অন্যতম জনপ্রিয় মনু। গোয়ালিয়রের নতুন রেঞ্জেও মনু চাইলে অনুশীলন করতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manu Bhaker Shooting Paris Olympics 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE