Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

লক্ষ্যভেদে মরিয়া চল্লিশের তরুণদীপ

৪০-বছরের তরুণদীপ জাতীয়, আন্তর্জাতিক মিলিয়ে সব প্রতিযোগিতায় পদক জিতেছেন। শুধু অলিম্পিক্স তাঁকে ফিরিয়েছে খালি হাতে।

তরুণদীপ রাই।

তরুণদীপ রাই। ছবি পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ০৭:১১
Share: Save:

তিন বার অলিম্পিক্সের মঞ্চে প্রতিদ্বন্দ্বিতা করলেও পদকপ্রাপ্তি ঘটেনি। পদক জয়ের জন‌্য তিনি পাখির চোখ করেছেন প‌্যারিস অলিম্পিক্সকে। বুধবার ভারতীয় তিরন্দাজি দলের অন‌্যতম সদস‌্য তরুণদীপ রাই স্পষ্ট ভাবে জানিয়ে দিলেন, ‘হয় চলতি বছরেই তিনি পদক পাবেন, নয়তো আর স্বপ্ন দেখবেন না।’

৪০-বছরের তরুণদীপ জাতীয়, আন্তর্জাতিক মিলিয়ে সব প্রতিযোগিতায় পদক জিতেছেন। শুধু অলিম্পিক্স তাঁকে ফিরিয়েছে খালি হাতে। বৃহস্পতিবার এ বারের অলিম্পিক্স তিরন্দাজিতে শুভ মহরত হবে ভারতের।

প‌্যারিসে চতুর্থ বারের জন‌্য নামতে চলা তরুণদীপ সংবাদ সংস্থাকে বলেছেন, “চতুর্থ বারের জন‌্য অলিম্পিক্সে নামব। আবেগপ্রবণ হয়ে পড়ছি। নিজের মনকে বুঝিয়েছি, এ বারেই পদক জিতে দেশকে গর্বিত করতে হবে। আমার সতীর্থদেরও এই কথা বলে দিয়েছি।” আরও বলেন, “হয়তো কেউ প্রথম বা দ্বিতীয় বারের জন‌্য নামতে চলেছে। কিন্তু তাদেরকেও এটাই শেষ বার ভেবে নিজেদের সেরাটা উজাড় করে দিতে হবে।”

২০০৪ সালে আথেন্স অলিম্পিক্সে তাঁর যাত্রা শুরু। সে বার ব‌্যক্তিগত বিভাগে প্রথম রাউন্ড থেকেই বিদায় নেন। ২০১২ লন্ডন ও ২০২১ টোকিয়োতে তিনি দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেন।

অভিজ্ঞ তিরন্দাজ বলেছেন, “অলিম্পিক্স সকলের কাছে স্বপ্নের মঞ্চ। সর্বোচ্চ পর্যায়ের পরিশ্রম ছাড়া সাফল‌্য পাওয়া সম্ভব নয়।” তবে টোকিয়োর ভুল যে আর করবেন না, তা-ও জানিয়েছেন। বলেন, “তিন বছর পরে আবার অলিম্পিক্সে নামছি। টোকিয়োর ভুল এ বারে করলে চলবে না।” বারো বছর পরে প‌্যারিসে ছ’জনের দল নিয়ে নামছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Tarundeep Rai Archery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE