Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Sunil Chhetri

পরিবার ছাড়াও আরও এক জনকে অবসরের কথা জানিয়েছিলেন সুনীল, কাকে?

বৃহস্পতিবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের কথা ঘোষণা করেছেন সুনীল ছেত্রী। সেই ঘোষণার আগে বিরাট কোহলিকে মেসেজ করেছিলেন সুনীল। কী বলেছিলেন তিনি?

football

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৪:০৫
Share: Save:

আগামী ৬ জুন শেষ হবে ভারতীয় ফুটবলের একটি যুগ। সে দিন বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন সুনীল ছেত্রী। বৃহস্পতিবার এ কথা ঘোষণা করেছেন সুনীল। অবসরের ঘোষণার আগে বিরাট কোহলিকে মেসেজ করেছিলেন সুনীল। কী বলেছিলেন তিনি?

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পোস্ট করা একটি ভিডিয়োতে সুনীলের অবসর নিয়ে মুখ খুলেছেন বিরাট। তিনি বলেন, “ও আমাকে মেসেজ করেছিল। জানিয়েছিল, ও কী ঘোষণা করতে চাইছে। এই সিদ্ধান্ত নিয়ে ও খুব শান্তিতে ছিল। গত কয়েক বছরে আমি ওকে অনেক কাছ থেকে দেখেছি। ভবিষ্যতের জন্য সুনীলকে শুভেচ্ছা। ও খুব ভাল মানুষ।”

সুনীলের সঙ্গে বিরাটের বন্ধুত্ব দীর্ঘ দিনের। বিরাট যখন ভারতীয় দলের অধিনায়ক ছিলেন, তখন দুই অধিনায়ক তাঁদের স্ত্রীকে নিয়ে একটি ভিডিয়ো করেছিলেন। সেখানে তাঁরা তাঁদের ব্যক্তিগত জীবনের অনেক গল্প শুনিয়েছিলেন। গত বছর আইপিএলের সময় মুম্বইয়ে বিরাটদের ম্যাচের আগে মাঠে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেছিলেন সুনীল।

বৃহস্পতিবার সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করে সুনীল জানিয়ে দেন তাঁর অবসরের কথা। তিনি বলেন, “গত ১৯ বছরে অসহ্য চাপ এবং দেশের হয়ে খেলার আনন্দ, দুটোই আমার সঙ্গে সব সময় ছিল। ব্যক্তিগত ভাবে আমি কোনও দিন ভাবতে পারিনি দেশের হয়ে এত গুলো ম্যাচ খেলব, ভাল হোক বা খারাপ, এত কিছু করতে পারব। এখন আমি সেটা পেরেছি। গত এক-দেড় মাসে আমি সেটা পেরেছি এবং খুব অদ্ভুত লেগেছে। হয়তো করতে পেরেছি কারণ, আমি বুঝতে পেরেছিলাম পরের ম্যাচটা আমার শেষ ম্যাচ হতে চলেছে।”

সেই পোস্টেও মন্তব্য করেছিলেন বিরাট। লিখেছিলেন, “আমার ভাই। গর্বিত।” সঙ্গে লাল হৃদয়ের একটি ‘ইমোজি’ও দিয়েছেন তিনি। এ বার সুনীলের মেসেজের কথাও জানালেন বিরাট।

কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে কেরিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলবেন সুনীল। সেই ম্যাচের টিকিটের দাম জানা গিয়েছে। সব থেকে কম দামের টিকিট ১০০ টাকার। এ ছাড়াও ১৫০, ২০০, ২৫০, ৩৫০ এবং ১০০০ টাকার টিকিট রয়েছে। ভিভিআইপি বক্সের টিকিটের দাম ১০০০ টাকা। ১০০ টাকায় পাওয়া যাবে ডান দিকের এ১ ব্লকের টিকিট। কবে থেকে টিকিট পাওয়া যাবে তা অবশ্য এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE