Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Derby

আরজি কর আবহে বাতিল রবিবারের কলকাতা ডার্বি, দু’দলের মধ্যে পয়েন্ট ভাগ, দুই প্রধানই কোয়ার্টারে

বাতিল হয়ে গেল ডুরান্ড কাপে রবিবারের ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ। আরজি কর হাসপাতালের ঘটনার প্রেক্ষিতে বর্তমান পরিস্থিতিতে নিরাপত্তা নিয়ে ঝুঁকি নিতে রাজি নয় পুলিশ-প্রশাসন।

picture of Kolkata Derby

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৪:৫৫
Share: Save:

বাতিল হয়ে গেল রবিবারের ডুরান্ড কাপের ডার্বি। ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ হচ্ছে না। ম্যাচ না হওয়ায় দু’দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হচ্ছে। ইস্টবেঙ্গল এবং মোহনবাগান দু’দলই পাচ্ছে এক পয়েন্ট করে। প্রতিযোগিতায় গ্রুপগুলির পয়েন্ট তালিকায় যা অবস্থা, তাতে দু’দলই চলে যাচ্ছে কোয়ার্টার ফাইনালে।

আরজি কর হাসপাতালের ঘটনার পরিপ্রেক্ষিতে ডার্বি বাতিল হতে পারে বলে জল্পনা চলছিল গত দু’দিন ধরে। শনিবার ডুরান্ড কাপের আয়োজকদের সঙ্গে বিধাননগর কমিশনারেটের পুলিশ কর্তাদের বৈঠকে ডার্বি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। সূত্রের খবর, শহরের উত্তপ্ত পরিস্থিতির কথা মাথায় রেখে পুলিশের তরফে যুক্তি দেওয়া হয়, শহরে বিভিন্ন জায়গায় এত পরিমাণে পুলিশকর্মী দেওয়া হয়েছে, যে ডার্বির জন্য পর্যাপ্ত পরিমাণে পুলিশ মোতায়েন সম্ভব নয়। এ ছাড়া গত কয়েক দিন ধরে সমাজমাধ্যমে দু’দলের সমর্থকেরাই আরজি কর-কাণ্ডে প্রতিবাদ জানাচ্ছিলেন। ফুটবল সমর্থকদের একাংশ আরজি করের ঘটনার পরিপ্রেক্ষিতে ‘উই ওয়ান্ট জাস্টিস’ টিফোর পরিকল্পনা করেছিলেন। কয়েকটি সমর্থক দলের তরফে ঘোষণাও করা হয়, ম্যাচের দিন ব্যানার, টিফোর মাধ্যমে ঘটনার প্রতিবাদ করা হবে।এই ধরনের টিফো পরিস্থিতি জটিল করতে পারে বলেও আশঙ্কা পুলিশ-প্রশাসনের। সব মিলিয়েই রবিবার ডুরান্ডের ডার্বি নিয়ে আপত্তি জানানো হয় পুলিশ-প্রশাসনের তরফে।

রবিবারের বড় ম্যাচের টিকিট বিক্রি শুরু হয়ে গিয়েছিল। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, বিক্রি হওয়া টিকিটের পুরো টাকা ফুটবলপ্রেমীদের ফেরত দেওয়া হবে। একই সঙ্গে বর্তমান পরিস্থিতিতে কলকাতায় প্রতিযোগিতার আর কোনও ম্যাচ হবে না বলে সিদ্ধান্ত হয়েছে। বাকি সব ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে জামশেদপুরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE