Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA Euro 2024

শুরু বাগ্‌যুদ্ধ, ইউরো ফাইনালের আগে ইংল্যান্ডের বেলিংহ্যামকে ঠুকলেন স্পেনের অলমো

ইউরো চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে রবিবার মুখোমুখি হবে ইংল্যান্ড এবং স্পেন। তার আগে শুরু হয়ে গিয়েছে দু’দলের বাগ্‌যুদ্ধ। ইংল্যান্ডের বেলিংহ্যামকে ঠেস দিয়ে কথা বলেছেন স্পেনের অলমো।

Picture of Dani Olmo and Jude Bellingham

(বাঁদিকে) দানি অলমো এবং জুড বেলিংহ্যাম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৭:০৮
Share: Save:

ইউরো কাপের ফাইনালে রবিবার মুখোমুখি হবে ইংল্যান্ড এবং স্পেন। মাঠে নামার আগেই শুরু হয়ে গিয়েছে দু’দলের বাগ‌্‌যুদ্ধ। ফুটবলারেরা জড়িয়ে পড়েছেন এই যুদ্ধে। ইংল্যান্ডের জুড বেলিংহ্যামকে বাড়তি গুরুত্ব দিতে নারাজ স্পেনের দানি অলমো।

ইউরো ফাইনালে মাঝমাঠের দখল নেওয়ার লড়াই হবে বেলিংহ্যামের সঙ্গে অলমোর। দু’জনেই নিজের নিজের দলের মাঝমাঠের ভরসা। ফুটবল ম্যাচ জেতার জন্য মাঝমাঠের নিয়ন্ত্রণ নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। অধিকাংশ আক্রমণ তৈরি হয় মাঝমাঠ থেকে। আবার প্রতিপক্ষের আক্রমণ সেখানেই নিষ্ক্রিয় করে দেওয়ার চেষ্টা করে যে কোনও দল। স্বভাবতই রবিবার বার্লিনে বাড়তি দায়িত্ব থাকবে দু’জনের উপরেই।

ইউরো কাপে ভাল ফর্মে রয়েছেন বেলিংহ্যাম। তাঁকে আটকাতে না পারলে স্পেনের ইউরোপ চ্যাম্পিয়ন হওয়ার আশা বাস্তবায়িত না-ও হতে পারে। অলমোর অবশ্য দাবি, গুরুত্ব দিলেও বেলিংহ্যামকে ভয় পাওয়ার কিছু নেই। মাঠের লড়াইয়ের আগে ইংরেজ মিডফিল্ডারকে নিয়ে স্পেনের আক্রমণ তৈরির অন্যতম কারিগর বলেছেন, ‘‘কাউকে ভয় পাই না। বেলিংহ্যাম একটা উদাহরণ মাত্র। নাম দিয়ে কী হবে। ওকেও মাঠে নেমেই খেলতে হবে। বেলিংহ্যাম ইংল্যান্ডের গুরুত্বপূর্ণ ফুটবলার। ওকে নিয়ে আমাদের অবশ্যই কিছু পরিকল্পনা থাকবে। তবে আমি কাউকে নিয়ে চিন্তিত নই।’’ ইংরেজ ফুটবলার অবশ্য সরাসরি কোনও মন্তব্য করেননি। তিনি মাঠে পারফর্ম করে জবাব দিতে চান।

অলমোর বিশ্বাস তাঁরাই এ বার চ্যাম্পিয়ন হবেন। মাঝমাঠ থেকে আক্রমণ তৈরি করার পাশাপাশি গোলও করতে দক্ষ তিনি। তাঁর উপর অনেকটাই নির্ভর করে স্পেনের আক্রমণ। তাঁর বিশ্বাস, বেলিংহ্যামের বাধা অতিক্রম করে দলকে কাঙ্খিত জয় এনে দিতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England Spain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE