Advertisement
১৬ সেপ্টেম্বর ২০২৪
Lamine Yamal

১৭ বছর বয়সেই মেসির সঙ্গে তুলনা! নিজে কী ভাবেন, জবাব স্পেনের ইয়ামালের

মাত্র ১৭ বছর বয়স তাঁর। এখন থেকেই লিয়োনেল মেসির সঙ্গে তুলনা শুরু হয়েছে লেমিন ইয়ামালের। তুলনা নিয়ে তিনি নিজে কী ভাবছেন স্পেনের ফুটবলার?

football

লেমিন ইয়ামাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ২১:০৪
Share: Save:

মাত্র ১৬ বছর বয়সে জিতেছেন ইউরো কাপ। প্রতিযোগিতার সেরা উদীয়মান ফুটবলারেরা পুরস্কার পেয়েথেন। ১৭ বছরে বয়সেই লিয়োনেল মেসির সঙ্গে তুলনা শুরু হয়েছে লেমিন ইয়ামালের। তুলনা নিয়ে তিনি নিজে কী ভাবছেন স্পেনের ফুটবলার?

মেসির পুরনো ক্লাব বার্সেলোনার হয়ে খেলেন ইয়ামাল। ক্লাব ফুটবলেও নজর কাড়ছেন তিনি। এখন থেকেই ভবিষ্যতের তারকা ধরা হচ্ছে তাঁকে। সেই ইয়ামাল মেসির সঙ্গে তুলনা নিয়ে মুখ খুলেছেন। তিনি বলেন, “ইতিহাসের সেরা ফুটবলারের সঙ্গে যখন আপনার তুলনা হচ্ছে, তখন নিশ্চয় আপনি ভাল খেলছেন। আমি এটাই ভাবি। তাই এই তুলনা আমার উপর প্রভাব ফেলে না। কিন্তু সত্যি বলতে, আমি কাউকে নকল করতে চাই না। আমি শুধু ভাল খেলতে চাই।”

কয়েক দিন আগেই মেসি ও নেমারকে নিয়ে মুখ খুলেছিলেন ইয়ামাল। তিনি জানান, দু’জনের খেলা দেখতেই ভালবাসেন। নেমারের খেলার ধরন তাঁর ভাল লাগে। আর মেসি তাঁর চোখে বিশ্বের সেরা ফুটবলার। মেসির মতোই বাঁ পায়ের ফুটবলার তিনি। সেই কারণে, তাঁর খেলার ধরন কখনও কখনও মেসির মতো লাগে বলে স্বীকার করে নিয়েছেন ইয়ামাল। মেসির খেলা দেখে তিনি অনেক কিছু শিখেছেন বলেও স্বীকার করেছেন স্পেনের ফুটবলার।

এ বার বালঁ দ্যর পুরস্কারের জন্য মনোনীত হয়েছে ইয়ামাল। সর্বকনিষ্ঠ ফুটবলার হিসাবে এই কৃতিত্ব তাঁর। বার্সেলোনার হয়ে চলতি মরসুমে নজর কাড়ছেন ইয়ামাল। একটি গোল করেছেন। চারটি করিয়েছেন। বিশেষজ্ঞেরা বলছেন, ভবিষ্যতে স্পেনকে আরও বড় বড় ট্রফি জেতাবেন তিনি। আপাতত শুধু নিজের ফুটবল নিয়েই ভাবতে চান ইয়ামাল। আরও ভাল খেলতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lamine Yamal Lionel Messi Spain Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE