Advertisement
২২ অক্টোবর ২০২৪
Diego Forlan

ফোরলান এখন টেনিস খেলোয়াড়! নভেম্বরে আন্তর্জাতিক অভিষেক ২০১০ বিশ্বকাপ ফুটবলের সর্বোচ্চ গোলদাতার

ছোট থেকেই টেনিস ভক্ত ফোরলান। ফুটবল থেকে অবসর নেওয়ার পর গত বছর থেকে আবার টেনিস খেলতে শুরু করেছেন। আগামী মাসে খেলবেন প্রথম আন্তর্জাতিক প্রতিযোগিতা।

Picture of Diego Forlan

দিয়েগো ফোরলান। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ২২:৫৮
Share: Save:

দিয়েগো ফোরলানকে নিশ্চই মনে রয়েছে ক্রীড়াপ্রেমীদের। উরুগুয়ের প্রাক্তন ফুটবলার ২০১০ বিশ্বকাপের সেরা খেলোয়াড়। যুগ্ম ভাবে সর্বোচ্চ গোলদাতাও হয়েছিলেন। তিনিই এখন পেশাদার টেনিস খেলোয়াড়। আগামী মাসে উরুগুয়ে ওপেনে ৪৫ বছরের ফোরলানের অভিষেক হবে আন্তর্জাতিক টেনিসে।

এটিপি চ্যালেঞ্জার্স দিয়ে আন্তর্জাতিক টেনিস শুরু করতে চলেছেন ফোরলান। ছোট থেকেই টেনিস ভক্ত ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, ইন্টার মিলান, অ্যাতলেটিকো মাদ্রিদের প্রাক্তন ফুটবলার। ফুটবল থেকে অবসর নেওয়ার পর গত বছর থেকে আবার টেনিস খেলতে শুরু করেছেন ফোরলান। এ বার নামতে চলেছেন প্রতিযোগিতামূলক টেনিসে।

সিঙ্গলস নয়। ৪৫ বছরের প্রাক্তন ফুটবলার খেলবেন ডাবলস। জুটি বাঁধতে চলেছেন আর্জেন্টিনার ফেদেরিকো কোরিয়ার সঙ্গে। চলতি বছরে অপেশাদার টেনিসে তিনি ১১টি ডাবলস ম্যাচ খেলে আটটিতে জয় পেয়েছেন। হেরেছেন তিনটি ম্যাচ। উরুগুয়ে ওপেনের টুর্নামেন্ট ডিরেক্টর দিয়েগো লোপেজ জানিয়েছেন, ‘‘ফোরলানকে খেলার জন্য নিমন্ত্রণ করা হয়েছিল। তিনি প্রস্তাব গ্রহণ করেছেন।’’

২০১৯ সালে ফুটবল থেকে অবসর নেন ফোরলান। কিছু দিন আগে নিজের টেনিস প্রেমের কথা বলেছিলেন ফোরলান। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘আমার বাবা ফুটবল খেলতেন এবং অবসর নেওয়ার পর ৪১ বছর বয়সে টেনিস খেলতে শুরু করেন। আমি টেনিস শুরু করেছিলাম দু’বছর বয়সে। কিন্তু একটু বড় হওয়ার পর ফুটবলকেই বেছে নিয়েছিলাম।’’

উরুগুয়ের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা এখন প্রস্তুতিতে মগ্ন। ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, নিছক খেলার জন্য প্রতিযোগিতায় নামবেন না। জেতার লক্ষ্য নিয়েই লড়াই করতে চান। আন্তর্জাতিক টেনিসে অভিষেকের জন্য এখন তর সইছে না লুইস সুয়ারেজ়ের প্রাক্তন সতীর্থের।

অন্য বিষয়গুলি:

Tennis Uruguay footballer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE