Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
AFC Champions League Two 2024-25

এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এ গ্রুপ পর্বে মোহনবাগানের প্রতিপক্ষ ইরান, কাতার এবং তাজিকিস্তানের ক্লাব

এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এ গ্রুপ ‘এ’তে মোহনবাগান। হোসে মোলিনার দলকে খেলতে হবে ইরান, কাতার এবং তাজিকিস্তানের ক্লাবের বিরুদ্ধে। মোট ৩২টি ক্লাবকে আটটি গ্রুপে ভাগ করা হয়েছে।

picture of Mohun Bagan

মোহনবাগানের সামনে এ বার নতুন চ্যালেঞ্জ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৭:১৮
Share: Save:

এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এর গ্রুপ বিন্যাস হয়ে গেল। মোহনবাগান রয়েছে গ্রুপ ‘এ’তে। সবুজ-মেরুন ব্রিগেডকে খেলতে হবে ইরানের ট্যাক্টর এফসি, কাতারের আল ওয়াকরাহ এফসি এবং তাজিকিস্তানের এফসি রাভশানের সঙ্গে। মোট ৩২টি ক্লাবকে আটটি গ্রুপে ভাগ করা হয়েছে।

গত মরসুমে আইএসএল লিগ শিল্ড জিতে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এ খেলার সরাসরি যোগ্যতা অর্জন করেছে মোহনবাগান। আল ওয়াকরাহ এফসির অধিকাংশ ফুটবলারই বিদেশি। মোহনবাগানের গ্রুপে তাদেরই সবচেয়ে শক্তিশালী মনে করা হচ্ছে। গ্রুপ পর্বের ম্যাচগুলি হবে ১৭ সেপ্টেম্বর থেকে ৫ ডিসেম্বরের মধ্যে। ‘এ’ থেকে ‘ডি’ গ্রুপে রাখা হয়েছে পশ্চিম এবং দক্ষিণ এশিয়ার দেশগুলির ক্লাবগুলিকে। অন্য দিকে ‘ই’ থেকে ‘এইচ’ গ্রুপে রাখা হয়েছে পূর্ব এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলির ক্লাবগুলিকে। গ্রুপ পর্বে হবে রাউন্ড রবিন লিগ। খেলা হবে হোম-অ্যাওয়ে পদ্ধতিতে। প্রতি গ্রুপের সেরা দু’টি দল উঠবে প্রি-কোয়ার্টার ফাইনালে। দ্বিতীয় পর্ব থেকেই নকআউট।

এই প্রতিযোগিতায় খেলার সুযোগ ছিল ইস্টবেঙ্গলেরও। কিন্তু প্লে-অফে তুর্কমেনিস্তানের অলটিন আসির কাছে ২-৩ ব্যবধানে হেরে যাওয়ায় সুযোগ হারিয়েছে। লাল-হলুদ ব্রিগেডকে খেলতে হবে এএফসি চ্যালেঞ্জ লিগে। এই প্রতিযোগিতার গ্রুপ বিন্যাস হওয়ার কথা আগামী ২২ অগস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE