Advertisement
২০ মে ২০২৪
East Bengal

নতুন মরসুমের দলগঠন শুরু হয়ে গিয়েছে লাল-হলুদের, নতুন বিদেশি ফুটবলার নেওয়ার পরিকল্পনা

ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত জানিয়েছেন, বেশ কিছু ফুটবলারকে নেওয়া হয়েছে। আরও চার, পাঁচ জনকে নেওয়া হবে। সেই নামগুলি নিয়েই বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।

East Bengal

ইস্টবেঙ্গল দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ২৩:৪৬
Share: Save:

নতুন মরসুমের দল গঠন নিয়ে বৃহস্পতিবার ইমামির অফিসে বৈঠক বসেছিলেন ইস্টবেঙ্গল কর্তারা। ইমামি কর্তাদের সঙ্গে আগামী মরসুম নিয়ে পরিকল্পনা করার জন্যই সেখান গিয়েছিলেন তাঁরা। সেই বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলেই ইস্টবেঙ্গল কর্তাদের দাবি। সমর্থকদের আরও ভাল দল গড়ার আশ্বাস দিয়েছেন তাঁরা। বিদেশি ফুটবলারদের অনেককেই ছেড়ে দিয়ে নতুন ফুটবলার নেওয়া হবে। ভাল ভারতীয় ফুটবলার নেওয়ার চেষ্টা চলছে।

বৃহস্পতিবার দুপুর ৩টে থেকে শুরু হয় বৈঠক। প্রায় আড়াই ঘণ্টা বৈঠক হয়। ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার, শান্তিরঞ্জন দাশগুপ্তের সঙ্গে বৈঠক করেন ইমামির কর্তা বিভাস আগরওয়াল এবং মনীশ গোয়েন্‌কা। ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত জানিয়েছেন, বেশ কিছু ফুটবলারকে নেওয়া হয়েছে। আরও চার, পাঁচ জনকে নেওয়া হবে। সেই নামগুলি নিয়েই বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।

আগামী মরসুমে দল তৈরির জন্য বেশি অর্থ ব্যয় করা হবে কি না তা নিয়ে একটা জল্পনা রয়েছে। সেই প্রসঙ্গে মনীশ বলেন, “আগামী দিনে ফুটবলারদের সই করানোর পরেই বুঝে যাবেন, বেশি টাকা খরচ করছি কি না।” এই বিষয়ে মন্তব্য করতে চাননি ইস্টবেঙ্গল কর্তারা। তাঁদের মতে এটি বিনিয়োগকারীদের সিদ্ধান্ত। দেবব্রত বলেন, “মাঠে যাতে দল ভাল খেলে, সেটা নিশ্চিত করাই আমাদের প্রধান লক্ষ্য। গোটা মরসুমে দল যাতে ভাল খেলতে পারে সেই চেষ্টা করা হচ্ছে।”

ইস্টবেঙ্গল কর্তাদের আশা ১৫ জুনের মধ্যে দলগঠনের কাজ শেষ হয়ে যাবে। কোচ কার্লেস কুয়াদ্রতের সঙ্গে প্রাক মরসুম প্রস্তুতি নিয়েও কথা হয়েছে। ভারতেই সেই প্রস্তুতি হওয়ার সম্ভাবনা। দেবব্রত বলেন, “আগামী বছর দল যাতে ভাল জায়গায় পৌঁছতে পারে সেই নিয়ে আলোচনা হয়েছে। আমরা সঠিক পথে এগোচ্ছি। ভাল দল গড়ার চেষ্টা করা হচ্ছে। তবে ম্যাচের দিন যে ভাল খেলবে, সে-ই জিতবে। আইএসএল ফাইনালে মোহনবাগান হারবে সেটা কেউ ভাবতেই পারেনি।” মনীশ বলেন, “যে দল তৈরি হতে চলেছে, তাতে আমরা খুশি। ফলাফল কারও হাতে নেই। ইস্টবেঙ্গল ক্লাব এবং ইমামি একসঙ্গে দল তৈরি করছে। এতে আমরা খুব খুশি। বাজেট কোনও বড় বিষয় নয়।” দল গড়ার ব্যাপারের কোচের পরামর্শও নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Emami East Bengal ISL 2023-24
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE