Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kylian Mbappe

আদর্শ রোনাল্ডোকেই অনুসরণ করবেন এমবাপে, রিয়াল মাদ্রিদে তৈরি হচ্ছে বিশেষ পরিকল্পনা

আগামী মরসুমে রিয়াল মাদ্রিদে খেলবেন কিলিয়ান এমবাপে। সেখানে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে অনুসরণ করবেন তিনি। এমবাপের জন্য বিশেষ পরিকল্পনা তৈরি হচ্ছে।

cricket

কিলিয়ান এমবাপে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ২৩:২৭
Share: Save:

নিজে অনেক বার জানিয়েছেন যে তাঁর আদর্শ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই রোনাল্ডোর পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদে সই করেছেন কিলিয়ান এমবাপে। আগামী মরসুমে রিয়ালের হয়ে খেলবেন তিনি। সেখানে রোনাল্ডোকেই অনুসরণ করবেন এমবাপে। তাঁর জন্য বিশেষ ফিটনেস পরিকল্পনা তৈরি করা হচ্ছে।

স্পেনের সংবাদপত্র ডিয়ারো এএস একটি রিপোর্টে জানিয়েছে, রিয়ালের ফিটনেস বিশেষজ্ঞ আন্তোনিয়ো পিন্তাস রোনাল্ডোর ধাঁচের ফিটনেস পরিকল্পনা তৈরি করছেন এমবাপের জন্য। অর্থাৎ, রিয়ালে থাকাকালীন রোনাল্ডো যে রকম ফিটনেস পরিকল্পনা মেনে চলতেন, এমবাপে এলে সেই পরিকল্পনা অনুযায়ী চলতে হবে তাঁকে।

রোনাল্ডোর ফিটনেস দেখে অনুপ্রাণিত হন অনেকে। ফিটনেস তাঁকে সর্বোচ্চ পর্যায়ে সফল হতে সাহায্য করেছে। এমবাপেও যথেষ্ট ফিট। তাঁর গতি ভয় ধরায় প্রতিপক্ষের বক্সে। এখনকার ফুটবলারদের মধ্যে তাঁকে সবচেয়ে গতিশীল ফুটবলার বলা হয়। সেই এমবাপের ফিটনেস আরও বাড়ানোর পরিকল্পনা করেছে রিয়াল।

বেশ কয়েক বছর ধরেই রিয়ালে খেলার স্বপ্ন দেখছিলেন এমবাপে। কিন্তু প্যারিস সঁ জরমঁ ছাড়তে পারছিলেন না তিনি। গত মরসুমের পরে তিনি ঠিক করে নেন যে আর রিয়ালে খেলবেন না। এমবাপে যোগ দেওয়ায় শক্তি আরও বেড়েছে কার্লো আনচেলোত্তির দলের। জুড বেলিংহ্যাম, ভিনিসিয়াস জুনিয়রের পাশে দেখা যাবে ফরাসি তারকাকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe Cristiano Ronaldo Real Madrid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE