Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA Euro 2024

রিয়াল-বার্সা ‘এল ক্লাসিকো’ শুরু ইউরো থেকেই! মাঠের মধ্যেই লেয়নডস্কিকে একহাত নিলেন এমবাপে

লা লিগার লড়াই শুরু হয়ে গেল ইউরো কাপ থেকেই। রিয়াল মাদ্রিদের কিলিয়ান এমবাপে এবং বার্সেলোনার রবার্ট লেয়নডস্কির মধ্যে তর্কাতর্কি হল ইউরোর ম্যাচে।

France vs Poland

কিলিয়ান এমবাপে এবং রবার্ট লেয়নডস্কি। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১৭:২৬
Share: Save:

কিলিয়ান এমবাপে এখন রিয়াল মাদ্রিদের ফুটবলার। সেই দলের জার্সি পরে মাঠে না নামলেও সই হয়ে গিয়েছে। রবার্ট লেয়নডস্কি এখন বার্সেলোনার ফুটবলার। লা লিগায় এই দুই ফুটবলার খেলবেন ‘এল ক্লাসিকো’। লড়াইটা শুরু হয়ে গেল ইউরো কাপ থেকেই। ফ্রান্স বনাম পোল্যান্ড ম্যাচেই দেখা গেল এমবাপের সঙ্গে লেয়নডস্কির লড়াই।

প্রথম ম্যাচে খেলতে নেমে নাক ভেঙে গিয়েছিল এমবাপের। পরের ম্যাচে খেলেননি তিনি। মঙ্গলবার রাতে পোল্যান্ডের বিরুদ্ধে মাঠে ফেরেন এমবাপে। উল্টো দিকে ছিলেন লেয়নডস্কি। তিনি পোল্যান্ডের অধিনায়ক। মাঠে তাঁদের দু’জনকে দেখা যায় তর্কাতর্কি করতে।

ফেস গার্ড পরেই খেলতে নেমেছিলেন এমবাপে। তিনি পেনাল্টি থেকে একটি গোল করেন। লেয়নডস্কিও পেনাল্টি থেকে গোল করেন। তাঁদের করা গোলেই ম্যাচ ড্র হয়। ফ্রান্স পরের পর্বে নিজেদের জায়গা পাকা করে নিলেও পোল্যান্ডের পক্ষে আর সম্ভব নয় নক আউটে ওঠা।

পিএসজি ছেড়ে রিয়ালে যোগ দিয়েছেন এমবাপে। লা লিগায় খেলতে দেখা যাবে তাঁকে। সেখানে ভিনিসিয়াস জুনিয়র এবং জুড বেলিংহ্যামের সঙ্গে মাদ্রিদের আক্রমণ ভাগ সামলাবেন তিনি। বার্সেলোনার আক্রমণ ভাগের দায়িত্ব লেয়নডস্কির কাঁধে। বায়ার্ন মিউনিখ থেকে স্পেনের ক্লাবে যোগ দিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE