Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA EURO 2024

ক্ষুব্ধ ইংরেজ সমর্থকদের আক্রমণের মুখে কোচ

সার্বিয়াকে ১-০ গোলে হারিয়ে ইউরোয় যাত্রা শুরু করে ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে ডেনমার্কের সঙ্গে ১-১ ড্র। মঙ্গলবার রাতে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে স্লোভেনিয়ার বিরুদ্ধে গোলই করতে পারেননি হ্যারি কেন-রা।

হ্যারি কেন।

হ্যারি কেন। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ০৭:০৫
Share: Save:

‘এ’ গ্রুপের সেরা হয়ে হ্যারি কেন-রা শেষ ষোলোয় উঠলেও ক্ষুব্ধ ইংল্যান্ড সমর্থকরা। মঙ্গলবার রাতে স্লোভেনিয়ার সঙ্গে গোলশূন্য ড্রয়ের পরে কটাক্ষের শিকার হন ফুটবলাররা। কোচ গ্যারেথ সাউথগেটকে লক্ষ্য করে গ্যালারি থেকে খালি কাপ ছোড়েন সমর্থকরা। তারই মধ্যে তৃতীয় সন্তানের বাবা হতে চলেছেন ফিল ফোডেন। সন্তানের জন্মের সময় উপস্থিত থাকতে ম্যান সিটি তারকা দেশে ফিরে গিয়েছেন।

সার্বিয়াকে ১-০ গোলে হারিয়ে ইউরোয় যাত্রা শুরু করে ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে ডেনমার্কের সঙ্গে ১-১ ড্র। মঙ্গলবার রাতে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে স্লোভেনিয়ার বিরুদ্ধে গোলই করতে পারেননি হ্যারি কেন-রা। চূড়ান্ত ব্যর্থ বেলিংহাম, বুকায়ো সাকা-রা। ম্যাচ চলাকালীনই সমাজমাধ্যমে ইংল্যান্ডের এক সমর্থক লেখেন, ‘‘মনে হচ্ছে ছুটি কাটাতে যাচ্ছেন হ্যারিরা। তাই খেলায় মন নেই ফুটবলারদের।’’ কেউ কেউ সাউথগেটকে বরখাস্ত করার দাবিও তোলেন।

ম্যাচ শেষে চরমে পৌঁছয় ক্ষোভ। নিজের দেশের সমর্থকদের আচরণে হতাশ সাউথগেট বলেন, ‘‘ওঁদের মনের অবস্থা বুঝতে পারছি। তাই এই পরিস্থিতি থেকে পালিয়ে যাচ্ছি না। কিন্তু আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল দলের সঙ্গে থাকা। আমি হ্যারি কেনদের পাশেই রয়েছি।’’ যোগ করেছেন, ‘‘সমর্থকেরা অত্যন্ত আপত্তিকর পরিস্থিতি সৃষ্টি করছেন। অন্য কোনও দেশ নক-আউটে ওঠার পরে এ রকম ব্যবহার পেয়েছে, আমি অন্তত দেখিনি। এই ধরনের পরিবেশ কঠিন ও বিস্ময়কর।’’

অধিনায়ক হ্যারি বলেন, ‘‘কোনও ম্যাচই সহজ নয়। গ্রুপ-সেরা হয়ে শেষ ষোলোয় উঠেছি। আমি মনে করি, এই ম্যাচেই সেরা ফুটবল খেলেছি আমরা। ইতিবাচক থাকতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Harry Kane UEFA Euro 2024 Football Fans England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE