Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
CFL 2024

সুরুচিকে ৫ গোল ইস্টবেঙ্গলের, কলকাতা লিগে রোখা যাচ্ছে না লাল-হলুদকে

কলকাতা লিগে কোনও দল আটকাতে পারছে না ইস্টবেঙ্গলকে। সুপার সিক্সের ম্যাচে সুরুচি সংঘকে ৫-০ গোলে হারিয়েছে লাল-হলুদ।

football

গোলের পরে উল্লাস ইস্টবেঙ্গলের ফুটবলারদের। ছবি: সমাজমাধ্যম।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৩
Share: Save:

কলকাতা লিগে অপ্রতিরোধ্য ইস্টবেঙ্গল। কোনও দল আটকাতে পারছে না তাদের। সুপার সিক্সের ম্যাচে সুরুচি সংঘকে ৫-০ গোলে হারিয়েছে লাল-হলুদ। দলের হয়ে জোড়া গোল আমন সিকের। একটি করে গোল করেছেন পিভি বিষ্ণু, জেসিন টিকে ও মহম্মদ রোশাল।

মঙ্গলবার নিজেদের মাঠে সুরুচির বিরুদ্ধে খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। শুরু থেকেই দাপট বিনো জর্জের ছেলেদের। সুরুচিকে দেখে বোঝা যাচ্ছিল, চাপে রয়েছে তারা। ইস্টবেঙ্গলের ফুটবলারেরা গতিতে পরাস্ত করছিলেন প্রতিপক্ষকে।

৯ মিনিটের মাথায় ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন আমন। প্রথম গোল করার পরে আক্রমণের চাপ আরও বাড়ায় তারা। ফলে ১৭ মিনিটে দ্বিতীয় গোল করে লাল-হলুদ। এ বার গোল করেন বিষ্ণু। ২৬ মিনিটের মাথায় দলের তৃতীয় গোল করেন জেসিন। প্রথমার্ধে সুরুচির দুঃখ আরও বাকি ছিল। ৪১ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় ও দলের চার নম্বর গোল করেন আমন।

দ্বিতীয়ার্ধে মরিয়া রক্ষণ করে সুরুচি সংঘ। ৪-০ গোলে এগিয়ে যাওয়ায় ইস্টবেঙ্গলের আক্রমণও অনেকটা কম ছিল। খেলার গতি কিছুটা কমে। অনেক চেষ্টা করেও গোল খাওয়া আটকাতে পারেনি সুরুচি। ৭২ মিনিটের মাথায় দলের পঞ্চম গোল করেন রোশাল।

এই জয়ের ফলে কলকাতা লিগে ১৪টি ম্যাচে ইস্টবেঙ্গলের পয়েন্ট ৪০। দ্বিতীয় স্থানে রয়েছে ডায়মন্ড হারবার। ১৩টি ম্যাচে তাদের পয়েন্ট ৩৫। ১৩টি ম্যাচ খেলে ৩১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ভবানীপুর। এ বারের লিগে এখনও পর্যন্ত একটিও ম্যাচ হারেনি ইস্টবেঙ্গল। ১৪টি ম্যাচের মধ্যে ১৩টি জিতেছে তারা। ড্র হয়েছে একটি ম্যাচ। যে ভাবে আমন, বিষ্ণুরা খেলছেন তাতে এখন থেকেই চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছেন সমর্থকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CFL 2024 East Bengal Calcutta Football League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE