Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
CFL 2024

কলকাতা লিগে ছুটছে ইস্টবেঙ্গল, জেসিনের গোলে ভবানীপুরকে হারিয়ে শীর্ষে লাল-হলুদ

মোহনবাগান এবং মহমেডান যখন কলকাতা লিগে হোঁচট খাচ্ছে, তখন ইস্টবঙ্গল এগোচ্ছে মসৃণ গতিতে। লাল-হলুদের কেরল ব্রিগেডের দক্ষতা সাফল্য এনে দিচ্ছে।

Picture of East Bengal team

জয়ের পর উচ্ছ্বাস ইস্টবেঙ্গল ফুটবলারদের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৮:১৭
Share: Save:

ভবানীপুরকে হারিয়ে কলকাতা লিগের গ্রুপ ‘বি’তে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এল ইস্টবেঙ্গল। সোমবারের ম্যাচের আগে ইস্টবেঙ্গল এবং ভবানীপুরের সমসংখ্যক ম্যাচে দু’দলেরই পয়েন্ট ছিল সমান। সেই নিরিখে দু’দলের কাছেই অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল এই ম্যাচ। জেসিন টিকের গোলে জয় পেল লাল-হলুদ ব্রিগেড।

ভবানীপুরকে ১-০ ব্যবধানে হারিয়ে এগিয়ে গেল ইস্টবেঙ্গল। ম্যাচের সাত মিনিটে পেনাল্টি পায় ইস্টবেঙ্গল। গোল করতে ভুল করেননি জেসিন। ম্যাচের বাকি সময় চেষ্টা করেও গোল করতে পারেননি ভবানীপুরের ফুটবলারেরা। এই গোলেই শেষ পর্যন্ত তিন পয়েন্ট এল লাল-হলুদ শিবিরে।

এ বারের কলকাতা লিগে অন্য দুই প্রধান মোহনবাগান এবং মহমেডান যখন ধাক্কা খাচ্ছে, তখন মসৃণ গতিতে এগোচ্ছে ইস্টবেঙ্গল। লাল-হলুদের কেরল ব্রিগেড এ বার অন্য দলগুলির তুলনায় কিছুটা বেশিই তৈরি। যা ইস্টবেঙ্গলের সাফল্যের অন্যতম কারণ। এ দিনের তিন পয়েন্ট সুপার সিক্স পর্বে ইস্টবেঙ্গলের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে।

কলকাতা লিগে ৮টি ম্যাচ খেলে ইস্টবেঙ্গলের পয়েন্ট হল ২২। হেরে যাওয়ায় ১৯ পয়েন্টে আটকে থাকল ভবানীপুর। দ্বিতীয় স্থানে থাকল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CFL 2024 East Bengal Bhawanipore F.C.
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE