Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kylian Mbappe

রিয়ালের আমন্ত্রণ ফেরালেন রোনাল্ডো, গরহাজির এমবাপের আত্মপ্রকাশ অনুষ্ঠানে

গত ১৬ জুলাই রিয়াল মাদ্রিদের নতুন ফুটবলার হিসাবে আত্মপ্রকাশ হয়েছে কিলিয়ান এমবাপের। যাঁকে দেখে বেড়ে ওঠা এবং রিয়ালে আসা, সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও সে দিন আমন্ত্রণ পেয়েছিলেন। তবে আসেননি।

football

আত্মপ্রকাশের দিন এমবাপে। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৯:১৪
Share: Save:

গত ১৬ জুলাই রিয়াল মাদ্রিদের নতুন ফুটবলার হিসাবে আত্মপ্রকাশ হয়েছে কিলিয়ান এমবাপের। আনুষ্ঠানিক ঘোষণা আগে হয়ে গেলেও সে দিনই সমর্থকদের সামনে আসেন ফরাসি ফুটবলার। যাঁকে দেখে বেড়ে ওঠা এবং রিয়ালে আসা, সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও এমবাপের আত্মপ্রকাশের দিন আমন্ত্রণ পেয়েছিলেন। তবে নিজের পুরনো ক্লাবে আসেননি রোনাল্ডো।

স্পেনের এক সাংবাদিক এই খবর প্রকাশ করেছেন। জানিয়েছেন, এমবাপের আত্মপ্রকাশ অনুষ্ঠানে হাজির থাকতে আমন্ত্রণ জানানো হয়েছিল রোনাল্ডোকে। পর্তুগিজ ফুটবলার জানান, আগে থেকেই ওই দিন তাঁর কিছু কাজ রয়েছে। ফলে এমবাপের অনুষ্ঠানে হাজির থাকতে পারবেন না।

সমর্থকদের একাংশের ধারণা, স্পনসরশিপের কারণে রোনাল্ডো অনুষ্ঠানে থাকতে চাননি। রোনাল্ডো এবং এমবাপের ব্যক্তিগত স্পনসর আমেরিকার একটি সংস্থা। অন্য দিকে, রিয়ালের স্পনসরও আমেরিকার একটি সংস্থা। তবে এই দুই সংস্থা একে অপরের শত্রু। তাই সঙ্ঘাত এড়াতে রোনাল্ডো হাজির থাকতে চাননি।

রোনাল্ডো রিয়ালে খেলার সময়ে খুদে এমবাপে এসেছিলেন মাদ্রিদ শিবিরে। নিজের ঘরে রোনাল্ডোর পোস্টার সাঁটিয়ে রাখা থেকে পর্তুগিজ তারকার সঙ্গে ছবি তোলা, সবই এখন ভাইরাল। এমবাপে নিজেও বার বার বলে রোনাল্ডো তাঁর কাছে আদর্শের মতোই। কিন্তু রিয়ালে নিজের আত্মপ্রকাশের দিনে আদর্শের সঙ্গে দেখা হল না এমবাপের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe Cristiano Ronaldo Real Madrid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE