Advertisement
০৪ জুলাই ২০২৪
UEFA Euro 2024

মাঠে পুত্রের চোখে জল, গ্যালারিতে কাঁদছেন মা, কোয়ার্টারে উঠে রোনাল্ডো বললেন, এটাই শেষ ইউরো

স্লোভেনিয়ার বিরুদ্ধে অতিরিক্ত সময়ে পেনাল্টি পায় পর্তুগাল। রোনাল্ডো গোল করার সেই সুযোগ নষ্ট করেন। এর পরেই কেঁদে ফেলেন রোনাল্ডো। কাঁদলেন তাঁর মাও।

Ronaldo

মাঠে কাঁদছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গ্যালারি চোখে জল তাঁর মায়ের। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১০:২৯
Share: Save:

স্লোভেনিয়ার বিরুদ্ধে পেনাল্টি ফস্কে চোখের জল ধরে রাখতে পারছেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আর সেই সময় গ্যালারিতে কাঁদছেন তাঁর মা মারিয়া স্যান্টস ডলোরেস। সোমবার রাতে ইউরোয় দেখা গেল সেই দৃশ্য। আর ম্যাচ শেষে রোনাল্ডো জানিয়ে দিলেন, এটাই তাঁর শেষ ইউরো কাপ।

স্লোভেনিয়ার বিরুদ্ধে অতিরিক্ত সময়ে পেনাল্টি পায় পর্তুগাল। রোনাল্ডো গোল করার সেই সুযোগ নষ্ট করেন। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে গোল করতে ভুল করেননি রোনাল্ডো। স্লোভেনিয়াকে টাইব্রেকারে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পর্তুগাল। এর পরেই এক সংবাদমাধ্যমকে রোনাল্ডো বলেন, “এটাই আমার শেষ ইউরো। তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু তার জন্য আমি আবেগপ্রবণ হয়ে পড়ছি না। যেভাবে সমর্থক এবং পরিবার পাশে রয়েছে তা দেখে আমি আপ্লুত।”

রোনাল্ডোর এখন ৩৯ বছর বয়স। ইউরো কাপ আবার চার বছর পর হবে। সেই সময় রোনাল্ডোর বয়স হবে ৪৩ বছর। ফলে চার বছর পর আবার ইউরো কাপ খেলা সম্ভব হবে না তাঁর পক্ষে। স্লোভেনিয়ার বিরুদ্ধে টাইব্রেকারে গোল করার আগে পর্যন্ত এ বারের ইউরো কাপে কোনও গোল ছিল না রোনাল্ডোর। সেই কারণে সোমবার রাতে পেনাল্টি ফস্কানোর পর কেঁদে ফেলেছিলেন। ছেলের কান্না দেখে নিজেকে সামলাতে পারেননি তাঁর মা। তিনিও দর্শকাসনে বসে কেঁদে ফেলেন।

রোনাল্ডো আগেও জানিয়েছিলেন তাঁর মা খেলা নিয়ে আবেগপ্রবণ। সেই কারণে মাকে খেলা দেখতে আসতেও বারণ করেছিলেন রোনাল্ডো। দু’বার বড় ম্যাচ দেখতে এসে অজ্ঞান হয়ে গিয়েছিলেন তাঁর মা। কিন্তু দেশের ম্যাচ থাকলে রোনাল্ডোর মা বাড়িতে বসে থাকতে পারেন না। তাই ইউরো দেখতে চলে এসেছেন জার্মানিতে।

স্লোভেনিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে পর্তুগাল। সেই পর্বে রোনাল্ডোদের খেলতে হবে ফ্রান্সের বিরুদ্ধে। বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন কিলিয়ান এমবাপেরা। শুক্রবার রাতে মুখোমুখি হবে দুই দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 Portugal Football Cristiano Ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE