Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Copa America 2024 FInal

কোপা ফাইনালে অশান্তি, আমেরিকায় পুত্র-সহ গ্রেফতার কলম্বিয়া ফুটবল সংস্থার সভাপতি

আর্জেন্টিনার কাছে কোপা আমেরিকা ফাইনালে হেরেছে কলম্বিয়া। ম্যাচের আগে স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন কলম্বিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি জেসুরান।

Picture of Ramon Jesurun

রামোন জেসুরান। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ২০:১৭
Share: Save:

কোপা আমেরিকা ফাইনালে আর্জেন্টিনার কাছে হারতে হয়েছে কলম্বিয়াকে। ২৩ বছর পর ট্রফি জয়ের স্বপ্ন অধরা থেকে গিয়েছে তাদের। কলম্বিয়ার হতাশা আরও বৃদ্ধি করেছে আমেরিকার পুলিশ। ফাইনালের পর গ্রেফতার করা হয়েছে কলম্বিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি রামোন জেসুরানকে।

জেসুরানের সঙ্গে মায়ামি পুলিশ গ্রেফতার করেছে তাঁর ছেলে রামোন হামিল জেসুরনকেও। অভিযোগ, স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীদের সঙ্গে তাঁরা ফাইনালের দিন মারামারি করেছেন। ফাইনাল শুরুর আগে অশান্তি তৈরি করার জন্য গ্রেফতার করা হয়েছে আরও ২৫ জন ফুটবলপ্রেমীকেও। মায়ামি পুলিশের আধিকারিক আন্দ্রে মার্টিন বলেছেন, ‘‘কোপা আমেরিকা ফাইনালের দিন হার্ড রক স্টেডিয়ামে জেসুরান এবং তাঁর ছেলে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িয়ে পড়েন। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমরা দু’জনকে গ্রেফতার করেছি।’’

পুলিশ সূত্রে খবর, ম্যাচ শুরু আগে মাঠে যাওয়ার ট্যানেলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন জেসুরান এবং তাঁর ছেলে। একই ট্যানেলে ছিলেন সাংবাদিকেরাও। নিরাপত্তার জন্যই কলম্বিয়ার ফুটবল সংস্থার সভাপতি এবং তাঁর ছেলেকে আটকে দিয়েছিলেন নিরাপত্তারক্ষীরা। মাঠে ঢুকতে দেরি হওয়ায় বিরক্ত ছিলেন জেসুরান। এক নিরাপত্তারক্ষী তাঁকে হাত দিয়ে সরিয়ে দেওয়ায় মেজাজ হারান। সেই নিরাপত্তারক্ষীকে মাটিতে ফেলে ঘুষি মারেন তিনি। খেলা শেষ হওয়ার পর মাঝ রাতেই তাঁদের আটক করা হয়।

২০১৫ সাল থেকে কলম্পিয়ার ফুটবল সংস্থার শীর্ষ পদে রয়েছেন ৭১ বছরের জেসুরান। তিনি কনমেবলেরও অন্যতম সহ-সভাপতি। ফিফা কাউন্সিলেরও সদস্য জেসুরান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Colombia Argentina arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE