Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Brazil Football

ম্যাচ চলাকালীন গোলকিপারের পায়ে গুলি পুলিশের, শুরু তদন্ত

ব্রাজিলের ঘরোয়া ফুটবলে বিতর্ক। স্থানীয় লিগের ম্যাচ চলাকালীন আচমকাই এক ফুটবলারের পায়ে গুলি করল পুলিশ। বড় চোট থেকে বেঁচে গিয়েছেন ওই ফুটবলার। অভিযুক্ত পুলিশ অফিসারের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

football

চলছে আহত ফুটবলারের চিকিৎসা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৯:২৬
Share: Save:

কোপা আমেরিকা থেকে কিছু দিন আগেই বিদায় নিয়েছে ব্রাজিল। এ বার সে দেশের ঘরোয়া ফুটবল বিতর্কে জড়াল। স্থানীয় লিগের ম্যাচ চলাকালীন আচমকাই এক ফুটবলারের পায়ে গুলি করল পুলিশ। তবে রবারের বুলেট হওয়ায় বড় ধরনের চোট থেকে বেঁচে গিয়েছেন ওই ফুটবলার। অভিযুক্ত পুলিশ অফিসারের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। ঘটনাটি ঘটেছে ১০ জুলাই।

ব্রাজিলের ঘরোয়া ফুটবলের গোইয়ানো চ্যাম্পিয়নশিপে গ্রেমিয়ো আনাপোলিস বনাম সেন্ত্রো ওয়েস্তের ম্যাচে এই ঘটনা ঘটেছে। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োয় দেখা যাচ্ছে, গ্রেমিয়োর ফুটবলারেরা কোনও একটি বিষয় নিয়ে তর্কাতর্কি করছেন সশস্ত্র পুলিশের সঙ্গে। তার মধ্যেই এক পুলিশ অফিসার ধাক্কা মেরে সরিয়ে দেন গ্রেমিয়োর গোলকিপার রামন সুজ়াকে। তার পরে কোনও আগাম হুঁশিয়ারি ছাড়াই রামনের পা লক্ষ্য করে গুলি চালিয়ে দেন।

সঙ্গে সঙ্গে ওই ফুটবলার খোঁড়াতে খোঁড়াতে কিছুটা দূরে সরে যান এবং যন্ত্রণায় কাতরাতে থাকেন। তার পরে পা ধরে মাটিতে শুয়ে পড়েন। ক্লাবের চিকিৎসকেরা এসে পায়ে ব্যান্ডেজ় বেঁধে দেন। রামনের পা রক্তে ভেসে যাচ্ছিল। জল ঢেলে সেই রক্ত পরিষ্কার করা হয়। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই গোলকিপারকে।

ঘটনায় ক্ষুব্ধ গ্রেমিয়ো। তারা জানিয়েছে, ওই পুলিশ অফিসার যাতে শাস্তি পান তার সব রকম ব্যবস্থা করা হবে। এই ঘটনাকে ফৌজদারি অপরাধ হিসাবে চিহ্নিত করা হয়েছে। কী কারণে তিনি এমন কাজ করেছেন, তা এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil Football police Shooting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE