Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Kevin De Bruyne

বেলজিয়াম দলে অশান্তি, হারতেই চটলেন ডি’ব্রুইন, সমালোচনা করলেন সতীর্থদের

ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলেন ডি’ব্রুইন। ৩৩ বছরের এই মিডফিল্ডার নেশনস লিগে ফ্রান্সের বিরুদ্ধে ম্যাচ শেষে হতাশ হয়ে পড়েন।

Kevin De Bruyne

কেভিন ডি’ব্রুইন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩৮
Share: Save:

ফ্রান্সের বিরুদ্ধে ০-২ গোলে হেরে যায় বেলজিয়াম। যা মেনে নিতে পারছেন না অধিনায়ক কেভিন ডি’ব্রুইন। দলের খেলার মান নিয়ে খুশি নন তিনি। প্রকাশ্যেই সমালোচনা করলেন সতীর্থদের।

ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলেন ডি’ব্রুইন। ৩৩ বছরের এই মিডফিল্ডার নেশনস লিগে ফ্রান্সের বিরুদ্ধে ম্যাচ শেষে হতাশ হয়ে পড়েন। তিনি বলেন, “আমরা সেরা ফুটবল খেলতে চাই। কিন্তু সেটার ধারে কাছেও নেই আমরা। নিজেদের উজাড় করে দিতে হবে। সেটা না করতে না পারলে কিছু করার নেই।”

বেলজিয়ামের ফুটবলে অন্যতম সেরা মুখ ডি’ব্রুইন। ফিফার ক্রমতালিকায় শীর্ষ স্থানে ছিল বেলজিয়াম। তার নেপথ্যে প্রধান মুখ ছিলেন তিনি। গত কয়েক বছরে বেলজিয়ামকে বিভিন্ন প্রতিযোগিতার সেরা দল মনে করা হলেও তারা ট্রফি জিততে পারেনি। ২০১৮ সালের বিশ্বকাপে সেমিফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে ০-১ গোলে হেরে গিয়েছিল তারা। ২০২২ সালে কাতার বিশ্বকাপে গ্রুপ পর্ব পার করতে পারেননি ডি’ব্রুইনেরা।

এখন বেলজিয়ামের কোচ ডমিনিকো টেডেস্কো। তাঁর রক্ষণাত্মক ভাবে দল সাজানো নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ইউরো কাপে ফ্রান্সের বিরুদ্ধে হারের পর যে প্রশ্ন জোরালো হয়ে উঠতে শুরু করেছিল। এ বারে নেশনস লিগেও ফ্রান্সের বিরুদ্ধে হারতে হল বেলজিয়ামকে। ডি’ব্রুইন নাম না করে কোচেরও সমালোচনা করেন। অধিনায়ক বলেন, “আমাদের রক্ষণভাগে প্রচুর ফুটবলার। যা আক্রমণভাগের ফুটবলারদের সঙ্গে সংযোগ নষ্ট করে দিচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kevin De Bruyne UEFA Nations League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE