Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Jasprit Bumrah

‘বুমরা ভয়ঙ্কর’, আগামী বছরের জন্য রুটকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন ভন

আগামী বছর পাঁচ টেস্টের সিরিজ় খেলবে ভারত-ইংল্যান্ড। সেই সিরিজ়ে ভারত যাবে ইংল্যান্ডে খেলতে। ভন মনে করেন ইংল্যান্ডকে সতর্ক থাকতে হবে যশপ্রীত বুমরাকে নিয়ে।

Jasprit Bumrah

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৯:০৯
Share: Save:

ইংরেজ ব্যাটার জো রুটকে সাবধান করলেন মাইকেল ভন। আগামী বছর ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ় রয়েছে। পাঁচটি ম্যাচ খেলবে দুই দল। সেই সিরিজ়ে ভারত যাবে ইংল্যান্ডে খেলতে। ভন মনে করেন ইংল্যান্ডকে সতর্ক থাকতে হবে যশপ্রীত বুমরাকে নিয়ে।

২০ জুন থেকে শুরু ভারত-ইংল্যান্ড সিরিজ়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনও পর্যন্ত ফর্মে রয়েছেন রুট। ১৬ ম্যাচে করেছেন ১৩৯৮ রান। তাঁর গড় ৫৩.৭৬। পাঁচটি শতরান করেছেন তিনি। কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ টেস্টে দুই ইনিংসে যথাক্রমে ১৩ এবং ১২ রান করেছেন রুট। সেই টেস্ট হেরে গিয়েছে ইংল্যান্ড। যা দেখে চিন্তিত ভন। তিনি বলেন, “রুট প্রতি সপ্তাহে খেলতে পারবে না। বুমরা কিন্তু রুটের বিরুদ্ধে বল করতে পছন্দ করে। ভারতের বিরুদ্ধে রুটকে ও আটকে দিতে পারে। অস্ট্রেলিয়ার হয়ে যে কাজটা প্যাট কামিন্স। রুট অস্ট্রেলিয়ায় গিয়ে কখনও শতরান করতে পারেনি। ইংল্যান্ডকে খুঁজে বার করতে হবে কী করে রুটকে ছাড়া ম্যাচ জেতা যায়। শেষ ম্যাচে যা দেখা গিয়েছে, তাতে ইংল্যান্ড জানে না কী ভাবে এটা করা সম্ভব।”

ভারতের বিরুদ্ধে যদিও রুট রান করেছেন। ২৮৪৬ রান করেছেন তিনি। গড় ৫৮.০৮। ১০টি শতরান করেছেন। সেই ফর্ম আগামী বছরও ধরে রাখতে চাইবেন রুট। ভন বলেন, “ইংল্যান্ডের ব্যাটিংয়ে রুট খুবই গুরুত্বপূর্ণ। ও রান করলে তবেই দল রান পায়। দলের সকলে ৫০ রান করতে পারে। কিন্তু চার নম্বরে নেমে রুট আসল কাজটা করেন। সেটা না করলেই মুশকিল হয় দলের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jasprit Bumrah Joe Root ECB Michael Vaughan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE