Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Lionel Messi

মাঠে ফিরেই জোড়া গোল মেসির, গোল করালেন সতীর্থ সুয়ারেজকে দিয়েও, সহজ জয় মায়ামির

কোপা আমেরিকার ফাইনালে পাওয়া গোড়ালির চোট সারিয়ে প্রায় দু’মাস পর মাঠে ফিরলেন মেসি। প্রথম ম্যাচেই জোড়া গোল করলেন। সুয়ারেজকে দিয়ে গোল করালেন। তাঁর দাপটে জিতল মায়ামি।

picture of Lionel Messi

লিয়োনেল মেসি। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৫
Share: Save:

চোট সারিয়ে প্রায় দু’মাস পর মাঠে ফিরেই জোড়া গোল লিয়োনেল মেসির। সতীর্থ লুইস সুয়ারেজকে দিয়ে গোলও করালেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। মেসির দাপটে ফিলাডেলফিয়া ইউনিয়নের বিরুদ্ধে সহজ জয় পেল ইন্টার মায়ামি।

মায়ামি কোচ জেরার্ডো মার্তিনো শুক্রবারই জানিয়েছিলেন মাঠে নামার জন্য তৈরি মেসি। তিনি ঠিক কতটা তৈরি, তা বুঝিয়ে দিলেন চোট সারানোর পর প্রথম ম্যাচ খেলতে নেমেই। ফিলাডেলফিয়া ইউনিয়নের ফুটবলারেরা আটকাতে পারলেন না মেসিকে। ফিলাডেলফিয়া আগেই গোল করেছিল। ম্যাচের ২ মিনিটের মাথায় দলকে এগিয়ে দিয়েছিলেন মিকায়েল উরে। তাতে অবশ্য লাভ কিছু হয়নি।

তিন সপ্তাহ আগে অনুশীলনে ফেরা মেসি ২৬ মিনিটে প্রথম গোল করে সমতা ফেরান। ৪ মিনিটের ব্যবধানে দ্বিতীয় গোল করে মায়ামিকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন। প্রথমার্ধে আর গোল হয়নি দ্বিতীয়ার্ধেও দাপট ঠিল মায়ামির ফুটবলারদের। খেলা শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগে মেসির কাছ থেকে প্রতিপক্ষের বক্সের মাথায় বল পান লুইস সুয়ারেজ। দুরন্ত শটে গোল করে দলের জয় নিশ্চিত করেন উরুগুয়ের প্রাক্তন অধিনায়ক।

গত ১৪ জুলাই কোপা আমেরিকা ফাইনালে চোট পেয়েছিলেন মেসি। মাঠ থেকে বেরিয়ে বেঞ্চে বসে তাঁকে কাঁদতে দেখা গিয়েছিল। মাঠে থেকে দলকে চ্যাম্পিয়ন করতে না পারার হতাশায় ভেঙে পড়েছিলেন। তার পর থেকে মাঠের বাইরেই ছিলেন। ক্লাবের হয়ে খেলতে পারেনি আটটি ম্যাচ। আর্জেন্টিনাও ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের একাধিক ম্যাচে পায়নি অধিনায়ককে। তাঁর মাঠে ফেরার খবর স্বস্তি দেবে ফুটবলপ্রেমীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami luis suarez
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE