Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Lionel Messi

গোড়ালির চোট সারিয়ে মাঠে নামতে তৈরি মেসি, মায়ামি কোচের পরিকল্পনায় লিয়ো

গত ১৪ জুলাই কোপা আমেরিকা ফাইনালে চোট পেয়েছিলেন মেসি। তার পর থেকে মাঠের বাইরে ছিলেন আর্জেন্টিনার অধিনায়ক। প্রায় দু’মাস পর ক্লাবের হয়ে মাঠে ফিরতে চলেছেন এলএম টেন।

picture of Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১২:৪৩
Share: Save:

চোট সারিয়ে প্রায় দু’মাস পর মাঠে ফিরতে চলেছেন লিয়োনেল মেসি। কলম্বিয়ার বিরুদ্ধে কোপা আমেরিকা ফাইনালে গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন আর্জেন্টিনার অধিনায়ক। তাঁর মাঠে ফেরার কথা জানিয়েছেন ইন্টার মায়ামির কোচ জেরার্ডো মার্তিনো।

চোট সারিয়ে ম্যাচ ফিট মেসি। বৃহস্পতিবার থেকে স্বাভাবিক অনুশীলন শুরু করেছেন ক্লাবের সতীর্থদের সঙ্গে। শনিবার মায়ামির খেলা রয়েছে ফিলাডেলফিয়া ইউনিয়নের সঙ্গে। এই ম্যাচে মেসিকে খেলানোর পরিকল্পনা করেছেন মার্তিনো। শুক্রবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মিয়ামি কোচ বলেছেন, ‘‘মেসি একদম ঠিক আছে। ও আমাদের শনিবারের পরিকল্পনায় আছে। মেসিকে কী ভাবে ব্যবহার করব, সেটা ম্যাচের আগে ঠিক করা হবে। তবে ও মাঠে নামার জন্য প্রস্তুত।’’

গত ১৪ জুলাই কোপা আমেরিকা ফাইনালে চোট পেয়েছিলেন মেসি। মাঠ থেকে বেরিয়ে বেঞ্চে বসে তাঁকে কাঁদতে দেখা গিয়েছিল। মাঠে থেকে দলকে চ্যাম্পিয়ন করতে না পারার হতাশায় ভেঙে পড়েছিলেন। তার পর থেকে মাঠের বাইরেই ছিলেন। ক্লাবের হয়ে খেলতে পারেনি আটটি ম্যাচ। আর্জেন্টিনাও ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের একাধিক ম্যাচে পায়নি অধিনায়ককে। তাঁর মাঠে ফেরার খবর স্বস্তি দেবে ফুটবলপ্রেমীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami Injury Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE