Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Anwar Ali Saga

আনোয়ারের ফুটবল জীবন নির্ভর করছে মোহনবাগানের উপর, পাঁচ দিন সময় ইস্টবেঙ্গল, দিল্লিকে

আনোয়ার আলির ফুটবল ভবিষ্যৎ নির্ভর করছে মোহনবাগানের উপর। সবুজ-মেরুন কর্তৃপক্ষ আপত্তি না করলে তবেই তিনি খেলতে পারবেন। নিয়মভঙ্গের জন্য শাস্তি হতে পারে ইস্টবেঙ্গল এবং দিল্লি এফসির।

Picture of Anwar Ali

আনোয়ার আলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৪:৫৪
Share: Save:

ইস্টবেঙ্গল-মোহনবাগান দড়ি টানাটানিতে সমস্যায় আনোয়ার আলি। তাঁর ফুটবল ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ল। সবুজ-মেরুন শিবিরের সঙ্গে ২০২৭ পর্যন্ত চুক্তি থাকা সত্ত্বেও তিনি ইস্টবেঙ্গেলের চুক্তিতে সই করেছেন। নিয়ম অনুযায়ী তাঁর নির্বাসিত হওয়ার কথা। মোহনবাগান তাঁর নির্বাসনের ব্যাপারে আপত্তি না জানালে তবেই তিনি খেলতে পারবেন। পাঁচ দিনের মধ্যে অবস্থান স্পষ্ট করতে বলা হয়েছে ইস্টবেঙ্গল এবং দিল্লি এফসিকে।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি (পিএসসি) জানিয়েছে, চুক্তিভঙ্গ করে অনৈতিক কাজ করেছেন আনোয়ার। নিয়ম অনুযায়ী, তাঁর নির্বাসিত হওয়ার কথা। তাঁর ফুটবল ভবিষ্যতের কথা ভেবে মোহনবাগানকে বলা হয়েছে আপত্তি তুলে নিতে। কারণ ভারতীয় দলের ডিফেন্ডার মোহনবাগানের হয়ে খেলতে রাজি নন বলে জানিয়েছেন। অন্য দিকে, শাস্তির মুখে পড়তে পারে ইস্টবেঙ্গল এবং দিল্লি এফসি। নিয়মভঙ্গের জন্য ফুটবলার সই করানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞার মুখে পড়তে হতে পারে দুই ক্লাবকে।

একটি সূত্রে জানা গিয়েছে, আনোয়ারকে ছাড়ার ক্ষতিপূরণ বাবদ ২০ কোটি টাকা দাবি করেছে মোহনবাগান। ক্ষতিপূরণের এই পরিমাণ নিয়ে আলোচনা চলছে দু’পক্ষের মধ্যে। এ নিয়ে আগামী পাঁচ দিনের মধ্যে ইস্টবেঙ্গল এবং দিল্লি এফসিকে নিজেদের অবস্থান জানাতে হবে। ক্ষতিপূরণ নিয়ে এই ক্লাবের সঙ্গে মোহনবাগানের সমঝোতা না হলে বিপদে পড়বেন আনোয়ারই। অনিশ্চিত হয়ে পড়বে তাঁর ফুটবল ভবিষ্যৎ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AIFF Mohun Bagan East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE