Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Manu Bhaker

দিল্লিতে শুটিং বিশ্বকাপে অনিশ্চিত মনু, কেন না খেলার সম্ভাবনা জোড়া পদকজয়ী শুটারের

প্যারিস অলিম্পিক্সে শুটিংয়ে জোড়া ব্রোঞ্জ জিতেছেন মনু ভাকের। কিন্তু অক্টোবর মাসে দিল্লিতে শুটিংয়ের বিশ্বকাপে না-ও নামতে পারেন তিনি।

sports

মনু ভাকের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৭:৫৭
Share: Save:

বিদেশের মাটি থেকে জোড়া পদক জেতার পরে দেশের মাটিতে লড়াইয়ে না-ও নামতে পারেন মনু ভাকের। প্যারিস অলিম্পিক্সে শুটিংয়ে জোড়া ব্রোঞ্জ জিতেছেন মনু। অক্টোবর মাসে দিল্লিতে শুটিংয়ের বিশ্বকাপ। সেখানে না-ও নামতে পারেন তিনি।

মনুর কোচ যশপাল রানা সংবাদমাধ্যমে এ কথা জানিয়েছেন। মনুর চোট বা অন্য কোনও সমস্যা নেই। তিনি বিশ্রাম নিতে চান। যশপাল বলেন, “আমি জানি না যে, অক্টোবরে শুটিংয়ের বিশ্বকাপে মনু নামবে কি না। কারণ, ও তিন মাসের বিশ্রাম নিয়েছে। অলিম্পিক্সের আগে অনেক দিন ধরে টানা অনুশীলন করেছে। তাই এই বিশ্রাম। সব খেলোয়াড়ই এই ধরনের বিশ্রাম নেয়।”

অলিম্পিক্সে ভারতকে প্রথম ও দ্বিতীয় দু’টি পদকই এনে দেন মনু। প্রথমে ১০ মিটার এয়াল পিস্তলে ব্যক্তিগত ইভেন্টে ব্রোঞ্জ জেতেন তিনি। .১ পয়েন্টের জন্য রুপো হাতছাড়া হয় মনুর। পরে মিক্সড ইভেন্টেও ব্রোঞ্জ জেতেন মনু। সেখানে তাঁর সঙ্গে ছিলেন সরবজ্যোৎ সিংহ। মহিলাদের ২৫ মিটার এয়ার পিস্তল ইভেন্টেও পদক জিততে পারতেন মনু। অল্পের জন্য চতুর্থ স্থানে শেষ করেন তিনি।

হ্যাটট্রিক করতে না পারলেও স্বাধীনতার পরে মনুই একমাত্র খেলোয়াড়, যিনি এক অলিম্পিক্সে জোড়া পদক জিতেছেন। দেশের প্রথম মহিলা শুটার হিসাবেও অলিম্পিক্সে পদক জিতেছেন তিনি। ১৩ থেকে ১৮ অক্টোবর পর্যন্ত দিল্লিতে শুটিংয়ের বিশ্বকাপ। সেখানেও পদক জেতার সুযোগ ছিল মনুর। কিন্তু হয়তো তিনি খেলবেন না সেই প্রতিযোগিতায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manu Bhaker Paris Olympics 2024 Indian Athlete
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE